আর্কাইভ  শনিবার ● ১৩ এপ্রিল ২০২৪ ● ৩০ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শনিবার ● ১৩ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পঞ্চগড়ে দুই মোটরসাইকেল সংঘর্ষ, নিহতের সংখ্যা বেড়ে চার       পঞ্চগড়ে দুই মোটরসাইকেলের মুখোঁমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪       পঞ্চগড়ে প্রেমিকের হাতে প্রেমিকা খুন!       নাথান বমের স্ত্রীকে বান্দরবান থেকে লালমনিরহাটে বদলি       দিনাজপুরে ৬ লাখ মুসল্লি’র সমাগমে দক্ষিণ এশিয়ার অন্যতম সর্ববৃহৎ ঈদ জামাত      

 width=
 

এলপি গ্যাসের দাম আরও বাড়ল

রবিবার, ৩ মার্চ ২০২৪, বিকাল ০৬:২০

দেশে ভোক্তা পর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম আরও বেড়েছে। ১২ কেজিতে এবার ৮ টাকা বাড়ানো হয়েছে। বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) রোববার এ ঘোষণা দিয়ে। ফেব্রুয়ারিতে ৪১ টাকা বাড়ানো হয়েছিল দাম। তার আগের মাসে ১২ কেজিতে দাম ২৯ টাকা বেড়েছিল।

বিইআরসি কার্যালয়ে রোববার সংবাদ সম্মেলনে এলপিজির নতুন দাম বাড়ানোর ঘোষণা দেওয়া হয়। বিইআরসির সদস্য মো. ইয়ামিন চৌধুরী নতুন দাম ঘোষণা করেন।

ঘোষিত নতুন দর রোববার সন্ধ্যা ছয়টা থেকে কার্যকর হবে। মার্চ মাসের জন্য প্রতি ১২ কেজির সিলিন্ডারের দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৪৮২ টাকা। ফেব্রুয়ারিতে দাম ছিল ১৪৭৪ টাকা। জানুয়ারিতে দাম ছিল ১ হাজার ৪৩৩ টাকা। এলপিজির ১২ কেজি সিলিন্ডার সবচেয়ে বেশি ব্যবহৃত হয় গৃহস্থালির কাজে।

বিইআরসি প্রতি মাসেই এলপিজির দাম নির্ধারণ করে। তবে তা সব জায়গায় কার্যকর হয় না।

বিইআরসির পক্ষ থেকে বলা হয়েছে, মধ্যপ্রাচ্যের যুদ্ধ পরিস্থিতির কারণে বিশ্ববাজারে এলপিজির দাম কিছুটা বেড়েছে। এ কারণে দেশের বাজারেও দাম বেড়েছে।

মন্তব্য করুন


 

Link copied