আর্কাইভ  সোমবার ● ৩০ জানুয়ারী ২০২৩ ● ১৭ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩০ জানুয়ারী ২০২৩
 width=
 width=
শিরোনাম: নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর ২৬ জন ছাত্রীর মানববন্ধন       নীলফামারী আইনজীবী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি মমতাজুল ও সাধারণ সম্পাদক অক্ষয়       অপচয় বন্ধে করতে গুচ্ছ পদ্ধতি চালু করেছি: ডা. দীপু মনি       এসএসসি-সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল       জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ পাচ্ছেন যারা      
 width=

করোনায় ফের মৃত্যু বাড়ল

শনিবার, ৩০ অক্টোবর ২০২১, বিকাল ০৫:১৬

ডেস্ক: সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে।। তাদের মধ্যে পুরুষ চারজন ও নারী তিনজন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৮৬২ জনে।

এছাড়া একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ১৬৬ জন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে হলো ১৫ লাখ ৬৯ হাজার ৩২৮ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ২৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৩ হাজার ২৪০ জনের। সুস্থ ১৮১ জন। এ পর্যন্ত ১৫ লাখ ৩৩ হাজার ১৪৭।

শনিবার (৩০ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
এর আগে শুক্রবার (২৯ অক্টোবর) আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান ৭ জন। করোনা শনাক্ত হয় ৩০৫ জনের দেহে।

 
বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শনিবার (৩০ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু-আক্রান্ত কমেছে। এ সময় মৃত্যু হয়েছে ৭ হাজার ৫৮১ জনের, শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৭ হাজার ৯৪৪ জন। এর আগে শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৮ হাজার ৫৮৭ জনের, শনাক্ত হয়েছে ৪ লাখ ৭৩ হাজার ৫৮২ জন।  
এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৬৭ লাখ ৪৩ হাজার ৪৩৯ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ৪ হাজার ৩৭০ জনে।
 
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৬৭ লাখ ৭১ হাজার ৯৭৯ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৬৫ হাজার ৭২২ জনের।  
আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪২ লাখ ৫৯ হাজার ৭১৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৭ হাজার ৭৭৩ জনের। আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৭ লাখ ৯৩ হাজার ৪০১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৭ হাজার ৫০৪ জনের।

মন্তব্য করুন


Link copied