আর্কাইভ  শনিবার ● ১৩ এপ্রিল ২০২৪ ● ৩০ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শনিবার ● ১৩ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পঞ্চগড়ে দুই মোটরসাইকেল সংঘর্ষ, নিহতের সংখ্যা বেড়ে চার       পঞ্চগড়ে দুই মোটরসাইকেলের মুখোঁমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪       পঞ্চগড়ে প্রেমিকের হাতে প্রেমিকা খুন!       নাথান বমের স্ত্রীকে বান্দরবান থেকে লালমনিরহাটে বদলি       দিনাজপুরে ৬ লাখ মুসল্লি’র সমাগমে দক্ষিণ এশিয়ার অন্যতম সর্ববৃহৎ ঈদ জামাত      

 width=
 

কুড়িগ্রামে বাস চলাচল স্বাভাবিক

বুধবার, ৩ এপ্রিল ২০২৪, বিকাল ০৬:৫৩

ডেস্ক: দফায় দফায় যোগাযোগ ও সমঝোতা বৈঠকের মাধ্যমে কুড়িগ্রাম ও পলাশবাড়ী মোটর মালিক সমিতির দ্বন্দ্ব আপাতত সমাধান হয়েছে। মঙ্গলবার (২ এপ্রিল) রাতে পুলিশ ও প্রশাসনের হস্তক্ষেপে সমঝোতা বৈঠকের পর কুড়িগ্রাম থেকে ঢাকাসহ সারাদেশের যান চলাচল স্বাভাবিক হয়। কুড়িগ্রাম জেলা মোটর মালিক সমিতির সড়ক সম্পাদক রায়হান কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা থেকে কুড়িগ্রাম থেকে দূরপাল্লার সব বাস চলাচল বন্ধ করে দেয় জেলা মোটর মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়ন। গাইবন্ধার পলাশবাড়ী মোটর মালিক সমিতির সঙ্গে দ্বন্দ্বের জেরে সাময়িক এই অচলাবস্থা সৃষ্টি হয়। তারা শহরের প্রবেশদ্বারে সড়কের ওপর বাস আড়াআড়ি করে রেখে সব ধরনের যান চলাচলে বিঘ্ন সৃষ্টি করে। বিষয়টি নিয়ে উভয় পক্ষের সঙ্গে দফায় দফায় যোগাযোগের পর রাত ১১টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

জেলা মোটর মালিক সমিতির সড়ক সম্পাদক রায়হান কবির জানান, পলাশবাড়ী মোটর মালিক সমিতির একটি গাড়ি কুড়িগ্রামের ভূরুঙ্গামারী থেকে চলাচলের সুযোগের দাবিকে কেন্দ্র করে পলাশবাড়ী মোটর মালিক সমিতি কুড়িগ্রামের সব দূরপাল্লার বাস চলাচলে বাধা সৃষ্টি করেছিল। তারা কুড়িগ্রাম মোটর শ্রমিকদের নানাভাবে হয়রানি করেছিল। এর প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যা থেকে সড়ক অবরোধ করে কুড়িগ্রাম থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রাখা হয়। পরে জেলা পুলিশ, রংপুর রেঞ্জ এবং গাইবান্ধা পুলিশসহ স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে উভয় পক্ষ সমঝোতায় পৌঁছায়। মঙ্গলবার রাত ১১টা থেকে কুড়িগ্রাম থেকে বাস চলাচল স্বাভাবিক হয়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

‘কুড়িগ্রাম পুলিশ সুপারের নেতৃত্বে বৈঠক হয়েছে। তিনি সব পক্ষের সঙ্গে যোগাযোগ করে সমস্যার সমাধান করেছেন। পলাশবাড়ী মোটর মালিক সমিতির গাড়ি কুড়িগ্রামে যাতায়াত করবে না মর্মে সিদ্ধান্ত হয়েছে। উভয়পক্ষ সিদ্ধান্ত মেনে নিয়ে সমঝোতায় পৌঁছায়’ যোগ করেন রায়হান কবির।

কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন, ‘বিষয়টি আপাতত সমাধান হয়েছে। স্থায়ী সমাধানের লক্ষ্যে সব পক্ষকে নিয়ে বিভাগীয় পর্যায়ে বৈঠকের মাধ্যমে সমাধানের পদক্ষেপ নেওয়া হবে।’

মন্তব্য করুন


 

Link copied