আর্কাইভ  বৃহস্পতিবার ● ৬ অক্টোবর ২০২২ ● ২১ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৬ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: দেশের মানুষ আজ নরকে বাস করছে-জিএম কাদের       গাইবান্ধায় লোকালয়ে হনুমান, উৎসুক জনতার ভিড়       নভেম্বরে বন্ধ হবে ৩০ লাখ মোবাইল সিম       কাঁটাতারের বেড়া ভালোবাসা ভাগ করতে পারেনি       করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৫৪৯      

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা, বাড়তে পারে শীতের তীব্রতা

রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, সকাল ০৯:২০

ডেস্ক: দেশের আট বিভাগেই আজ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এর মধ্যে খুলনা ও বরিশাল বিভাগের বেশ কিছু জায়গায় এবং অন্য ছয় বিভাগের দুয়েক জায়গায় হালকা বৃষ্টির দেখা মিলতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি কুয়াশায় ঢেকে থাকতে পারে দেশ। বৃষ্টির পর শীতের অনুভূতি আরও তীব্র হতে পারে। 

আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, গতকাল খুলনা বিভাগের মোংলা, সাতক্ষীরা ও যশোরে সামান্য বৃষ্টিপাত হয়েছে। দেশের অন্য কোথাও বৃষ্টিপাত রেকর্ড না হলেও রাজধানীসহ অধিকাংশ এলাকার আকাশ ছিল মেঘাচ্ছন্ন। আজ বৃষ্টিপাত এলাকা বাড়তে পারে। বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে আগামীকালও। গতকাল সন্ধ্যায় আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ বৃষ্টিপাত হলেও সারা দেশের রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। আগামীকালও আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে এর পরে রাতের তাপমাত্রা কিছুটা কমে শীত বাড়তে পারে। 

আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক জানিয়েছেন, আপাতত দেশের কোথাও শৈত্যপ্রবাহ বইছে না। তবে উত্তর ও উত্তর-পশ্চিমের জেলাগুলোতে তীব্র শীত রয়েছে। দেশের অধিকাংশ এলাকায় রাতের তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে রয়েছে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৮.৩ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টির পর শীতের অনুভূতি আরও বাড়তে পারে।

মন্তব্য করুন


Link copied