আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল       রংপুর মেডিকেলের উপপরিচালক ও সহকারী পরিচালসহ ৩ কর্মকর্তাকে বদলি       ঘোড়াঘাটের সাবেক ইউএনওকে হত্যাচেষ্টার রায় ৪ অক্টোবর      

চুক্তি বাতিল করে ক্রিকেটকেই বেছে নিলেন সাকিব

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, সকাল ০৮:২৫

সাকিব আল হাসানের সামনে শর্ত ছিল হয় ক্রিকেটকে বেছে নিতে হবে নয়তো বিতর্কিত বিজ্ঞাপনের চুক্তিটি। বেটউইনারের প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বাতিল করে সাকিব বেছে নিয়েছেন ক্রিকেট ক্যারিয়ারকে। এরই মধ্যে চুক্তি বাতিল করার খবর বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়ে দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বিসিবির সূত্রে জানা গেছে, সাকিব চিঠির মাধ্যমে বেটইউনারের সঙ্গে চুক্তি থেকে সরে আসার কথাটি জানিয়েছেন।

এশিয়া কাপের দল ঘোষণার আগ মুহূর্তে সাকিব আল হাসানের ইস্যুতে হঠাৎ উত্তাল হয়ে পড়ে ক্রিকেট পাড়া। সম্প্রতি বেটউইনার নিউজ ডটকমের ওয়েবসাইটের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি করেন বাংলাদেশের তারকা সাকিব। যেটা বেটিং সংস্থা বেট উইনারের অঙ্গপ্রতিষ্ঠান।

এই চুক্তি থেকে সরে না আসলে বাংলাদেশ দলে রাখা হবে না বিশ্বসেরা অলরাউন্ডারকে। এ ব্যাপারে স্পষ্ট মতামত জানিয়ে দেন, বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপন। বিসিবি সভাপতির ঘোষণার পরপরই চুক্তি থেকে সরে আসার কথা জানিয়ে দেন সাকিব।

সাধারণত বাণিজ্যিক কোনো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করার আগে ক্রিকেটারদের বিসিবির সঙ্গে আলোচনা করতে হয়। কিন্তু সাকিব বিসিবিকে না জানিয়েই, বেটউইনার নিউজ ডটকমের ওয়েবসাইটের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি করেন।

ক্রীড়াভিত্তিক কোনো প্রতিষ্ঠানের সঙ্গে সাকিব চাইলে যুক্ত হতেই পারেন। কিন্তু সমস্যা হচ্ছে সাইটটি বেটউইনার নিউজ হচ্ছে বেটউইনার ডটকমের অঙ্গ প্রতিষ্ঠান। আর এই বেটউইনার হচ্ছে অনলাইনে জুয়া খেলার মাধ্যম। এর মাধ্যমে যে কোনো ব্যক্তি চাইলেই আন্তর্জাতিক ক্রিকেট, ফুটবল থেকে শুরু করে যে কোনো খেলা নিয়েই জুয়া খেলতে পারেন।

বাংলাদেশের আইন ও বিসিবির রীতি অনুযায়ী জুয়া জাতীয় যে কোনো খেলাই দণ্ডনীয় অপরাধ। তাই জুয়ার কোনো প্রতিষ্ঠানের সঙ্গে সাকিবের যুক্ত হওয়াটাও প্রশ্নের জন্ম দেয়। শেষ পর্যন্ত সব আলোচনার সমাপ্তি হলো। চুক্তি থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

মন্তব্য করুন


Link copied