আর্কাইভ  শনিবার ● ৪ ফেব্রুয়ারি ২০২৩ ● ২২ মাঘ ১৪২৯
আর্কাইভ   শনিবার ● ৪ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: লালমনিরহাটের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুলছাত্রের মৃত্যু       দিনাজপুর থেকে বাঁধাকপি যাচ্ছে মালয়েশিয়া ও সিঙ্গাপুরে       নিপাহ ভাইরাস: ২৮ জেলায় বিশেষ সতর্কতা,হাসপাতাল প্রস্তুতে নির্দেশ       চোর সন্দেহে দুইজনকে পিটিয়ে হত্যা, আটক ৪       স্থানীয় বখাটেদের সঙ্গে বেরোবি শিক্ষার্থীদের সংঘর্ষ: আহত ৪      
 width=

চৈত্রের শুরুতেই তাপপ্রবাহ

বুধবার, ১৬ মার্চ ২০২২, সকাল ০৯:১৬

ডেস্ক: চৈত্র মাসের শুরু হয়েছে তাপপ্রবাহ দিয়ে। তাপমাত্রার বর্তমান ধারা অব্যাহত থাকলে হয়তো এপ্রিলে শুরু হতে পারে জমিতে পানির হাহাকার।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, মঙ্গলবার (১৫ মার্চ) ফেনী, সীতাকুণ্ড ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ শুরু হয়েছে। এটি অব্যাহত থাকতে পারে। বুধবার (৫ মার্চ) আবহাওয়ার সামান্য পরিবর্তন হলেও বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তন নেই।

আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে। ফলে বুধবার সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়া আপাতত বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটে, ৩৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে, ১৬ ডিগ্রি সেলসিয়াস।

মন্তব্য করুন


Link copied