আর্কাইভ  সোমবার ● ২২ জুলাই ২০২৪ ● ৭ শ্রাবণ ১৪৩১
আর্কাইভ   সোমবার ● ২২ জুলাই ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুর উত্তাল, থানা ও পুলিশের গাড়ি ও আওয়ামী লীগ অফিস ভাংচুর       কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি রোববার       দিনাজপুরে আওয়ামীলীগ অফিস ভাংচুরসহ ৭ টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ: আহত-২৫       এইচএসসির তিন পরীক্ষা স্থগিত       রংপুরে আ.লীগ-ছাত্রলীগের দুই শতাধিক নেতাকর্মীর পদত্যাগ      

 width=
 

জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

রবিবার, ২৬ মার্চ ২০২৩, দুপুর ১০:০০

ডেস্ক: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন।

রোববার (২৬ মার্চ) ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে স্মৃতিসৌধে প্রথমে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ। এর পরই সূর্য সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কিছু সময় নিরবে দাঁড়িয়ে থাকেন। এর পরেই আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। এ সময় সঙ্গে ছিলেন দলের সাধারণ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের শীর্ষ নেতৃবৃন্দ।

এদিকে শ্রদ্ধা নিবেদনের পর স্মৃতিসৌধের পরিদর্শন বইতে সই করেন রাষ্ট্রপতি। এ সময় জাতীয় সংসদের স্পিকার, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী, মন্ত্রীপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান ও ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিকরা স্মৃতিসৌধে উপস্থিত ছিলেন।

রাষ্ট্র ও সরকার প্রধানের শ্রদ্ধা জানানোর পর সাধারণ মানুষের শ্রদ্ধা জানানোর জন্য স্মৃতিসৌধ উন্মুক্ত করে দেওয়া হয়।

মন্তব্য করুন


 

Link copied