আর্কাইভ  সোমবার ● ১৫ জুলাই ২০২৪ ● ৩১ আষাঢ় ১৪৩১
আর্কাইভ   সোমবার ● ১৫ জুলাই ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরে যুবলীগের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচী       রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও কোটা আন্দোলনকারীদের কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে পুলিশ       মধ্যরাতে উত্তাল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়:       চাকরিজীবীদের ‘প্রত্যয় স্কিমে’ অংশগ্রহণ বাধ্যতামূলক       কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষকদের      

 width=
 

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো পাঁচজনের মৃত্যু

বুধবার, ৯ নভেম্বর ২০২২, বিকাল ০৬:০৩

ডেস্ক: সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮৭ জনে।

বুধবার (৯ নভেম্বর) সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

একই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৯৬ জন।

ফলে বর্তমানে সারাদেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়ালো তিন হাজার ১৪৪ জনে।
এর আগে মঙ্গলবার (৮ নভেম্বর) পাঁচজনের মৃত্যু ও ৮২০ জন নতুন রোগী হাসপাতালে ভর্তির তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এদিন পাঁচজনের মৃত্যুতে চলতি বছরে মৃত বেড়ে ১৮২ জনে দাঁড়ায়, যা দেশের ইতিহাসে এক বছরে ডেঙ্গুতে সর্বোচ্চ মৃত্যু।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে ৯ নভেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ৪৫ হাজার ৫৯৮ জন। এরমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৪২ হাজার ২৬৭ জন।

মন্তব্য করুন


 

Link copied