আর্কাইভ  শনিবার ● ২০ জুলাই ২০২৪ ● ৫ শ্রাবণ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ জুলাই ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুর উত্তাল, থানা ও পুলিশের গাড়ি ও আওয়ামী লীগ অফিস ভাংচুর       কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি রোববার       দিনাজপুরে আওয়ামীলীগ অফিস ভাংচুরসহ ৭ টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ: আহত-২৫       এইচএসসির তিন পরীক্ষা স্থগিত       রংপুরে আ.লীগ-ছাত্রলীগের দুই শতাধিক নেতাকর্মীর পদত্যাগ      

 width=
 

ডেঙ্গুতে একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত লাখ ছাড়াল

সোমবার, ২১ আগস্ট ২০২৩, রাত ০৮:৫৬

ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪৮৫ জনে। 

এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ১৯৭ জন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ২ হাজার ১৯১ জন। 

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ১৯৭ জন। এদের মধ্যে ঢাকার বাসিন্দা ৮৭২ জন। আর ঢাকার বাইরের ১ হাজার ৩২৫ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মারা যাওয়া ৯ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৬ জন এবং ঢাকার বাইরের ৩ জন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হওয়া ১ লাখ ২ হাজার ১৯১ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৯ হাজার ৩২৮ জন। আর ঢাকার বাইরের  ৫২ হাজার ৮৬৩ জন।

এখন পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৯‌৪ হাজার ২০ জন। এদের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৫ হাজার ৩৫৮ জন এবং ঢাকার বাইরের ৪৮ হাজার ৬৬২ জন।

 

মন্তব্য করুন


 

Link copied