আর্কাইভ  রবিবার ● ১৪ এপ্রিল ২০২৪ ● ১ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   রবিবার ● ১৪ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পঞ্চগড়ে দুই মোটরসাইকেল সংঘর্ষ, নিহতের সংখ্যা বেড়ে চার       পঞ্চগড়ে দুই মোটরসাইকেলের মুখোঁমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪       পঞ্চগড়ে প্রেমিকের হাতে প্রেমিকা খুন!       নাথান বমের স্ত্রীকে বান্দরবান থেকে লালমনিরহাটে বদলি       দিনাজপুরে ৬ লাখ মুসল্লি’র সমাগমে দক্ষিণ এশিয়ার অন্যতম সর্ববৃহৎ ঈদ জামাত      

 width=
 

ডেঙ্গুতে রেকর্ড ১৩ জনের মৃত্যু

মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩, রাত ১১:১১

ডেস্ক: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে এক হাজার ৫৩৩ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (১৮ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে সোমবার (১৭ জুলাই) একদিনে আটজন ডেঙ্গুরোগীর মৃত্যু হয়েছিল।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে এক হাজার ৫৩৩ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রয়েছেন ঢাকার সিটির ৭৭৯ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ৭৫৪ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।  

গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট এক হাজার ৩৯২ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে রয়েছেন ঢাকা সিটির বিভিন্ন হাসপাতালে ৬৭৪ জন এবং সারাদেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতালের ৭১৮ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রয়েছেন ঢাকা সিটির নয়জন ও ঢাকার বাইরে চারজন।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১২৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রয়েছেন ঢাকা সিটির ৯৭ জন এবং ঢাকার বাইরে সারাদেশের ৩১ জন।

চলতি বছরের ১৮ জুলাই পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২৪ হাজার। এর মধ্যে ঢাকা সিটিতে ১৫ হাজার ৪৭৬ জন এবং ঢাকা সিটির বাইরে সারাদেশে আট হাজার ৫২৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত মোট ১৮ হাজার ৩০৪ জন হাসপাতালে থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ১১ হাজার ৯৩৭ জন এবং সারাদেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল থেকে মোট ছয় হাজার ৩৬৭ জন ছাড়পত্র পেয়েছেন।  

বর্তমানে সারাদেশে মোট পাঁচ হাজার ৫৬৯ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকা সিটিতে তিন হাজার ৪৪৩ জন এবং ঢাকার বাইরে সারাদেশে দুই হাজার ১২৬ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

মন্তব্য করুন


 

Link copied