আর্কাইভ  সোমবার ● ৩০ জানুয়ারী ২০২৩ ● ১৭ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩০ জানুয়ারী ২০২৩
 width=
 width=
শিরোনাম: নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর ২৬ জন ছাত্রীর মানববন্ধন       নীলফামারী আইনজীবী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি মমতাজুল ও সাধারণ সম্পাদক অক্ষয়       অপচয় বন্ধে করতে গুচ্ছ পদ্ধতি চালু করেছি: ডা. দীপু মনি       এসএসসি-সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল       জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ পাচ্ছেন যারা      
 width=

দু-তিনদিন পর বাড়তে পারে শীত

শনিবার, ১১ ডিসেম্বর ২০২১, দুপুর ১০:২০

ডেস্ক: ডিসেম্বরের মাঝামাঝি সময় প্রায় এসেই গেছে। এ সময় গ্রামাঞ্চলে শীত অনুভূত হলেও ঢাকাসহ অন্যান্য বিভাগীয় শহরে তেমনটা হচ্ছে না। তবে দু-তিন দিন পর থেকে সারাদেশেই তাপমাত্রা কমতে শুরু করবে এমনটাই বলছেন আবহাওয়াবিদরা। শীতের প্রকোপ বেড়ে যেতে পারে বলেও জানিয়েছেন তারা।

গতকাল শুক্রবার রাতে এমনটি জানিয়েছেন আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস। তিনি বলেছেন, এখন দিনে তাপমাত্রা বাড়বে, রাতে কমবে। তবে আগামী দু-তিন দিন পর থেকে তাপমাত্রা আরও কমতে শুরু করবে। বৃহস্পতিবার রাতে রাজধানীসহ দেশের কয়েকটি অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। তবে আগামী কয়েকদিনে দেশের কোথাও বৃষ্টিপাতের আভাস নেই।

শিগগিরই শৈত্যপ্রবাহ হতে পারে কি না এমন প্রসঙ্গে আবহাওয়াবিদ বলেন, আগামী কয়েকদিনে শৈত্যপ্রবাহ নামছে না। আবহাওয়া অধিদপ্তর অবশ্য ডিসেম্বরের শেষভাগে শৈত্যপ্রবাহের আভাস দিয়ে রেখেছে।     

গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ বঙ্গোপসাগর থেকে আগত লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে।

এদিকে, আজ শনিবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৩১ মিনিটে, আর সূর্য অস্ত যাবে ৫টা ১৩ মিনিটে। পরবর্তী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা আরও কমে যেতে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে।

মন্তব্য করুন


Link copied