আর্কাইভ  রবিবার ● ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ● ১৩ ফাল্গুন ১৪৩০
আর্কাইভ   রবিবার ● ২৫ ফেব্রুয়ারি ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: জাপা গৃহপালিত রাজনৈতিক দল, স্বীকার করলেন কাদের       লালমনিরহাটে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মাদ্রাসা শিক্ষার্থী নিহত       বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু       প্রেসক্লাব রংপুর আয়োজিত মিডিয়া কাপের শিরোপা জিতল টিসিএ       রংপুর বিভাগীয় প্রাক-বাজেট আলোচনা সভা      

তিন বিভাগের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

মঙ্গলবার, ২৫ অক্টোবর ২০২২, সকাল ০৬:৩৮

ঘূর্ণিঝড় ‌‌সিত্রাংয়ের কারণে চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার রাতে শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড় ‌‌সিত্রাংয়েএর কারণে চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সে কারণে এই তিন বিভাগের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। আপাতত ঘূর্ণিঝড় কবলিত এলাকার শিক্ষাপ্রতষ্ঠানগুলোকে আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে। যেসব শিক্ষাপ্রতিষ্ঠান আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সেগুলোতে পাঠদান বন্ধ থাকবে।

এদিকে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ে অগ্রভাগ বাংলাদেশ উপকূলে আঘাত হেনেছে। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেন, সন্ধ্যায় বাংলাদেশের উপকূল স্পর্শ করেছে সিত্রাংয়ের অগ্রভাগ। আজ মধ্যরাতে চট্টগ্রাম ও বরিশালের উপকূল দিয়ে এর মূল অংশ প্রবেশ করবে। ভোররাতের দিকে সিত্রাংয়ের প্রভাব ক্রমশ কমে যাবে। তবে এর প্রভাবে দেশের উপকূলে এবং অন্যান্য অঞ্চলেও কাল বৃষ্টি হতে পারে।

এর আগে আজ এক সংবাদ সম্মেলনে উপকূলের অন্তত ১৩টি জেলা বেশি ক্ষতির মুখে পড়তে পারে বলে আজ জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মো. এনামুর রহমান। এসব জেলার মধ্যে রয়েছে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, বরগুনা, ঝালকাঠি, ভোলা, পটুয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও বরিশাল।

মন্তব্য করুন


 

Link copied