আর্কাইভ  শনিবার ● ২৭ জুলাই ২০২৪ ● ১২ শ্রাবণ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২৭ জুলাই ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রোববার থেকে নতুন সময়ে চলবে অফিস       নাশকতার আগে এক লাখ সিম যুক্ত হয় ঢাকার নেটওয়ার্কে       রংপুরে ১২ মামলায় গ্রেপ্তার ১৭৫       আহতরা যেই দলেরই হোক, চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী       ২৭শে জুলাই রংপুর বিভাগের আট জেলায় কারফিউ শিথিল      

 width=
 

দাম কমলো সোনার

শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, রাত ০৮:৪৮

ডেস্ক: দেশের ইতিহাসে সর্বোচ্চ ওঠার পর এবার কমলো সোনার দাম। ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরির দাম ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে ৯২ হাজার ২৬২ টাকা নির্ধারণ করা হয়েছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন এ দাম রোববার (৫ ফেব্রুয়ারি) থেকেই কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, স্থানীয় বাজারে তেজস্বী স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য হ্রাস পেয়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার দাম সমন্বয় করা হয়েছে।

নতুন দাম অনুসারে, ২২ ক্যারেটের প্রতি ভরি দাম হবে ৯২ হাজার ২৬২ টাকা। ২১ ক্যারেটের ভরি ৮৮ হাজার ৬৩ টাকা, ১৮ ক্যারেটের ভরি ৭৫ হাজার ৪৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি ৬২ হাজার ৮৬৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে ১৪ জানুয়ারি দেশের ইতিহাসে সর্বোচ্চে উঠে যায় সোনার দাম। সে সময় ২২ ক্যারেটের সোনার দাম বেড়ে পৌঁছায় ৯৩ হাজার ৪২৯ টাকায়। এছাড়া ২১ ক্যারেটের দাম হয় ৮৯ হাজার ১৭১ টাকা, ১৮ ক্যারেটের দাম ৭৬ হাজার ৪৫৭ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম হয় ৬৩ হাজার ৬৮৫ টাকা।

মন্তব্য করুন


 

Link copied