আর্কাইভ  রবিবার ● ২১ এপ্রিল ২০২৪ ● ৮ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   রবিবার ● ২১ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: লালমনিরহাটে মোবাইল ফোনে কথা বলছিল, হঠাৎ পিছন থেকে ট্রেনের ধাক্কায় কাটা পড়লেন যুবক       ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে ছাত্রের মরদেহ উদ্ধার       ছুটি বাড়ল সব শিক্ষাপ্রতিষ্ঠানে       ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা      

 width=
 

দেশজুড়ে বাড়ছে শীতের তীব্রতা, হাসপাতালে বাড়ছে শিশু রোগী

শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২, দুপুর ০২:২২

সারা দেশে তাপমাত্রা কিছুটা কমে ধীরে ধীরে শীতের তীব্রতা অনুভূত হচ্ছে। দেশের বিভিন্ন জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। শীত বাড়ার সঙ্গে সঙ্গে স্থবির হয়ে পড়ছে জনজীবন। ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা। 

পৌষের শুরুতেই মৃদু শৈত্যপ্রবাহের ফলে চুয়াডাঙ্গায় শীতের তীব্রতা বেড়েছে। ঘন কুয়াশার কারণে বাস-ট্রেনসহ যান চলাচলও বিঘ্নিত হচ্ছে। কুয়াশার সাথে বইছে কনকনে ঠান্ডা বাতাস। এতে দুর্ভোগ বেড়েছে খেটে খাওয়া মানুষের।

রাজশাহীতে কুয়াশার কারণে ব্যাহত হচ্ছে যান চলাচল। রাজশাহীতে তাপমাত্রা নেমেছে ১০ এর ঘরে। শীত আর কুয়াশার কারণে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে শিশুরা। 

এদিকে সকাল থেকে রংপুর ও আশেপাশের জেলাগুলোতে সূর্যের দেখা মেলেনি। সেই সাথে শুরু হয়েছে কনকনে হিমেল বাতাস। ফলে এ এলাকায় শীতের প্রকোপ কিছুটা বেড়েছে। দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের দুর্ভোগ বেড়েছে। কুয়াশার চাদরে ঢাকা পড়ছে দিনাজপুর। সকাল পর্যন্ত কনকনে শীত ও হিমেল হাওয়া বইছে। মানুষের স্বাভাবিক জীবন যাত্রা ব্যাহত হচ্ছে।

হাড় কাঁপানো শীত আর ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে উত্তরের জেলা গাইবান্ধা। গত তিনদিন যাবত এ জেলায় শীতের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। তবুও থেমে নেই জীবন সংগ্রামে প্রতিনিয়ত যুদ্ধ করে খেটে খাওয়া মানুষের পথচলা।

মন্তব্য করুন


 

Link copied