আর্কাইভ  মঙ্গলবার ● ২৩ এপ্রিল ২০২৪ ● ১০ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ২৩ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: জামানত হারানোর ভয়ে প্রার্থী খুঁজে পাচ্ছে না জাপা       ট্রেনের ভাড়া ৪ মে থে‌কে বাড়বে       পঞ্চগড়ে জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক!       লালমনিরহাটে সাবেক উপজেলা চেয়ারম্যানসহ দুই বিএনপি নেতা জেল হাজতে       ডিমলা উপজেলা নির্বাচন প্রথম ধাপে মাঠ ছাড়েননি এমপির তিন স্বজন      

 width=
 

দেশের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে তেঁতুলিয়া

বুধবার, ১৮ জানুয়ারী ২০২৩, দুপুর ১০:৩৬

ডেস্ক: দেশের বেশ কয়েকটি জেলায় বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। গত দু-তিন দিন ধরে ফের বেড়েছে শীতের তীব্রতা। এতে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা।

এদিকে আজ বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৬.২ ডিগ্রি রেকর্ড করা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

হাড় কাঁপানো শীতে উত্তরের জেলা পঞ্চগড়ের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। কনকনে বাতাসের সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ফোঁটার মতো হালকা ঝরেপড়া কুয়াশা শীতের মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে।

এ দিকে তীব্র শীতে দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের ও শ্রমজীবী মানুষ। হাড় কাঁপানো শীত উপেক্ষা করে জীবিকার তাগিদে কাজের সন্ধানে ছুটে চলছেন তারা। অনেকে আবার রাস্তার পাশে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করেছেন।

সকাল থেকে ঘন কুয়াশা থাকায় সড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহনগুলোকে চলাচল করতে দেখা গেছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ জানান, গত কয়েকদিন ধরে তেঁতুলিয়ায় তাপমাত্রা উঠানামা করছে। বুধবার সকাল ৬টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬.২ ডিগ্রি সেলসিয়াস।

মন্তব্য করুন


 

Link copied