আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: ১৪ জেলায় ঝড়ের পূর্বাভাস       ডিমলায় আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা ও সিলগালা       রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল      

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়, বৃষ্টিপাতের সম্ভাবনা

রবিবার, ২৬ ডিসেম্বর ২০২১, দুপুর ১০:১৮

ডেস্ক: তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাপমাত্রা কম থাকায় সেখানে তীব্র শীত পড়েছে। ঘন কুয়াশা ও উত্তরের হিমেল হাওয়ায় কয়েক দিন ধরে সেখানে তাপমাত্রা নেমে এসেছে এক অংকের ঘরে।

আবহাওয়া অফিস জানায়, শনিবার দেশের সর্বনিম্ন তাপামাত্রা তেঁতুলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এরপর দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, তৃতীয় সর্বনিম্ন রাজারহাটে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, চতুর্থ সর্বনিম্ন ডিমলায় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং পঞ্চম সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুর ১১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও এর কাছাকাছি এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ ছাড়া সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী দুই দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়, এই সময়ের শেষের দিকে উত্তরাঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস আর সর্বোচ্চ তাপসাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১৯ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৩৯ মিনিটে ।

মন্তব্য করুন


Link copied