আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল       ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২      

দেশে করোনায় মৃত্যু তিনগুণ কমল

বুধবার, ২৩ ফেব্রুয়ারি ২০২২, বিকাল ০৫:৪২

ডেস্ক: গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৫ জন। এসময়ে শনাক্ত হয়েছেন ১ হাজার ২৯৮ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হারও কমে এসেছে পাঁচের ঘরে।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় (২২ ফেব্রুয়ারি সকাল ৮ টা থেকে ২৩ ফেব্রুয়ারি সকাল ৮টা) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট মারা গেছেন ২৮ হাজার ৯৯৫ জন।  গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ২৯৮ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসেবে করোনাতে মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৩৮ হাজার ১৩৫ জন।

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আট হাজার ৭২ জন। করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট ১৭ লাখ ৭৯ হাজার ৬৮৭ জন সুস্থ হয়ে উঠলেন বলেও জানাচ্ছে অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্তের হার পাচ দশমিক ৫৮ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৫৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থ্যতার হার ৯১ দশমিক ৮২ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৯২টি, নমুনা পরীক্ষা হয়েছে ২৩ হাজার ২৭৪টি। 
দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৩২ লাখ ৮৩ হাজার ৭৮৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮৯ লাখ সাত হাজার ১৪৩ টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৩ লাখ ৭৬ হাজার ৬৪২টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫ জনের মধ্যে পুরুষ ৪ জন আর নারী ১ জন। তাদের মধ্যে ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আছেন দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন দুজন আর ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন একজন।

মারা যাওয়া সবাই ঢাকা বিভাগের। তাদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন চার জন আর বেসরকারি হাসপাতালে মারা গেছেন একজন।

মন্তব্য করুন


Link copied