আর্কাইভ  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১ ● ১৬ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১

দেড় বছর পর করোনায় একদিনে ২ জনের মৃত্যু

সোমবার, ১ নভেম্বর ২০২১, বিকাল ০৬:১২

ডেস্ক: গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই জন, যা গত প্রায় দেড় বছরের মধ্যে সর্বনিম্ন। এর আগে গত বছরের ৫ মে একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর। তবে গত বছরের ৪ এপ্রিলও করোনায় আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যুর কথা জানিয়েছিল অধিদফতর।

সোমবার (১ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুই জনকে নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে সরকারি হিসাবে মোট মারা গেলেন ২৭ হাজার ৮৭০ জন। 

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২১৪ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসাবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৬৯ হাজার ৭৫৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২০২ জন। তাদের নিয়ে মোট ১৫ লাখ ৩৩ হাজার ৬২৫ জন সুস্থ হয়ে উঠলেন।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার এক দশমিক আট শতাংশ। দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৫ দশমিক ১৪ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৯ হাজার ৬০৯টি আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৭৩৪টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি তিন লাখ ৬৯ হাজার ৬০৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় করা পরীক্ষা হয়েছে ৭৫ লাখ ৩২ হাজার ৭৬৮টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৮ লাখ ৩৬ হাজার ৮৩৬টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুই জনই নারী এবং তারা ঢাকা বিভাগের বাসিন্দা। তাদের মধ্যে বয়স বিবেচনায় ৩১ থেকে ৪০ বছরের রয়েছেন একজন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন একজন। দুই জনেরই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।

মন্তব্য করুন


Link copied