আর্কাইভ  শুক্রবার ● ৩ ফেব্রুয়ারি ২০২৩ ● ২১ মাঘ ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ৩ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: চোর সন্দেহে দুইজনকে পিটিয়ে হত্যা, আটক ৪       স্থানীয় বখাটেদের সঙ্গে বেরোবি শিক্ষার্থীদের সংঘর্ষ: আহত ৪       ঘোড়ার গাড়িতে রাজকীয় বিদায়       এলপি গ্যাসের দাম ২৬৬ টাকা বাড়ল       প্রধানমন্ত্রী আমার উপর অত্যন্ত খুশী- রংপুর সিটি মেয়র      
 width=

নতুন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু

রবিবার, ২৮ আগস্ট ২০২২, বিকাল ০৬:৩৩

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার নির্বাচিত হয়েছেন পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকু। আজ রোববার জাতীয় সংসদ অধিবেশনের শুরুতেই কণ্ঠভোটে তাকে ডেপুটি স্পিকার হিসেবে নির্বাচন করা হয়।

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী ডেপুটি স্পিকার হিসেবে টুকুর নাম প্রস্তাব করেন। পরে সংসদ সদস্য (ঢাকা-২ আসন) কামরুল ইসলাম তা সমর্থন করেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ভোটে দিলে তা কণ্ঠভোট পাস হয়।

নতুন ডেপুটি স্পিকারকে আজ সন্ধ্যা ৭টায় শপথ পড়াবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সংসদ ভবনে রাষ্ট্রপতির চেম্বারে এই শপথ হবে বলে বঙ্গভবন থেকে জানানো হয়েছে।

সংসদ সচিবালয় সূত্র জানিয়েছে, শামসুল হক টুকু পাবনা-১ আসনের সংসদ সদস্য। বর্তমানে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৩০ জানুয়ারি ফজলে রাব্বী মিয়া একাদশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার নির্বাচিত হয়েছিলেন। দীর্ঘদিন চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ২২ জুলাই যুক্তরাষ্ট্রে তিনি মারা যান। তার মৃত্যুতে ডেপুটি স্পিকারের পদ এবং গাইবান্ধা-৫ আসন শূন্য হয়।

মন্তব্য করুন


Link copied