আর্কাইভ  শুক্রবার ● ১২ আগস্ট ২০২২ ● ২৮ শ্রাবণ ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ১২ আগস্ট ২০২২
PMBA
 
PMBA

পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে সাময়িক বহিষ্কার

মঙ্গলবার, ২৬ জুলাই ২০২২, সকাল ০৮:৫২

ডেস্ক: পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান সাকিব পাটোয়ারী প্লাবনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী তিন কার্যদিবসের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে দফতর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। ছাত্রলীগের সাংগঠনিক নির্দেশনা অমান্য করায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, ১ জুলাই ছাত্রলীগের পঞ্চগড় জেলা শাখার সভাপতি আবু মো. নোমান হাসান ও সাধারণ সম্পাদক সাদমান সাকিব পাটোয়ারী প্লাবন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বোদা উপজেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। ২০ জুলাই সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এরই মধ্যে ১৯ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে পঞ্চগড় জেলার পাঁচ উপজেলায় ছাত্রলীগের সম্মেলন স্থগিত করা হয়। এ আদেশ অমান্য করে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান সাকিব পাটোয়ারী প্লাবন ২০ জুলাই বোদা উপজেলা ছাত্রলীগের সম্মেলন এবং ২৫ জুলাই দেবিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সম্মেলন আয়োজন করেন। দুই উপজেলার সম্মেলনে রেলপথমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

জানা গেছে, বোদা উপজেলা ছাত্রলীগের সম্মেলনে সমঝোতার ভিত্তিতে রোবায়েত হোসেন সবুজকে সভাপতি এবং আনজাম পিয়ালকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। দেবিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সম্মেলনেও সমঝোতার ভিত্তিতে শাহিনুর রহমানকে সভাপতি এবং নিলয় প্রধানকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এজন্য জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান সাকিব পাটোয়ারী প্লাবনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি আবু মো. নোমান হাসান কেন্দ্রীয় ছাত্র সংসদের স্বাক্ষরিত বহিষ্কারাদেশের চিঠি পেয়েছেন নিশ্চিত করে বলেন, ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সম্মেলন স্থগিত করার চিঠি পাওয়ার পরও সম্মেলন আয়োজন করায় তাকে বহিষ্কার করা হয়েছে।

তিনি বলেন, জেলার বাসিন্দা ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে যারা নেতৃত্ব দিয়ে আসছেন তাদেরকে অতিথি করে নতুন করে সম্মেলনের দিন নির্ধারণ করতে বলা হয়েছিল। কিন্তু জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান সাকিব কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দের সঙ্গে সমন্বয় না করে সম্মেলন আয়োজন করেছেন।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সদ্য সাময়িক বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাদমান সাকিব পাটোয়ারী প্লাবন বলেন, মাত্র সাত ঘণ্টা আগে সম্মেলন স্থগিত করার চিঠি দেওয়া হয়েছে। রেলমন্ত্রী মহোদয়কে না জানিয়ে এ স্থগিতাদেশ দেওয়া হয়েছে। আমি কোনও অপরাধ করিনি। আমার কাছে উপযুক্ত জবাব রয়েছে। লিখিতভাবে সেই জবাব কেন্দ্রে পাঠানো হবে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার সাদাত সম্রাট বলেন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান সাকিব পাটোয়ারী প্লাবনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে, এমন চিঠি দেখেছি। তবে সাধারণ সম্পাদক হিসেবে কাউকে এখনও দায়িত্ব দেওয়া হয়নি। আমি নিজেও দুই উপজেলায় অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত ছিলাম না।

মন্তব্য করুন


Link copied