আর্কাইভ  বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩ ● ২০ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
ব্রেকিং নিউজ
শিরোনাম: স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্ত্রী নিহত       ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে এমপি হলেন লাঙ্গলের হাফিজ       ৯৫১ ভোটে হেরে গেলেন হিরো আলম       বেরোবিতে গত কয়েক বছরে গবেষণা বেড়েছে পাঁচ গুণ       হাতিবান্ধা উপজেলা ভাইস চেয়ারম্যানের মাদকগ্রহনের ঘটনায় তদন্ত শুরু      
 width=

পঞ্চগড়ে নবীকে নিয়ে কটূক্তির অভিযোগে যুবক গ্রেফতার

বুধবার, ৭ সেপ্টেম্বর ২০২২, দুপুর ০৩:৩৩

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পঞ্চগড় সদর থানা পুলিশ।

বুধাবার (৭ সেপ্টেম্বর) দুপুরে আটকের বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা। এর আগে মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাতে নীলফামারী জেলা পুলিশের সহায়তায় চিলাহাটি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

জানা যায়, নবীকে নিয়ে কটূক্তির অভিযোগে গ্রেফতার ইকবাইল হোসেন প্রধান (৩৮) পঞ্চগড় সদর উপজেলার অমরখানা ইউনিয়নের ভিতরগড় বড়ুয়াপাড়া এলাকার আলী আজমের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ ইকবাইল বিশ্ব নবী হজরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে বিভিন্ন ভাবে কটূক্তি করে আসছিল। কখনো আবার বলতো নবী নেই, এটা ভূয়াসহ বিভিন্ন কথা। তাই স্থানীয়রা একত্রিত হয়ে মুসলমানের অন্তরে আঘাত আনায় এবং বিশ্ব নবী হজরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করায় তার বিরুদ্ধে থানায় অভিযোগ দয়ের করা হয়। মঙ্গলবার স্থানীয়দের পক্ষে সামসুল আলম নামে এক ব্যক্তি বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। এদিকে অভিযুক্ত ইকবাইল মামলার পর থেকে আত্মগোপনে থাকলে গোপন সংবাদের ভিত্তিতে নীলফামারী জেলা পুলিশের সহায়তায় তাকে চিলাহাটি থেকে গ্রেফতার করে পঞ্চগড় সদর থানা পুলিশ।

সকালে তাকে থানায় আনা হলে তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শেষে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে বলে ওসি আব্দুল লতিফ মিঞা জানান।

মন্তব্য করুন


Link copied