আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল       ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২      

পদ্মা সেতুর অনুষ্ঠানের পরিবর্তে হেলিকপ্টার কেনার তথ্যটি ভুয়া

বুধবার, ৮ জুন ২০২২, দুপুর ০৪:৪৮

ডেস্ক: পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফায়ার সার্ভিসের জন্য তিনটি হেলিকপ্টার কেনার ঘোষণা দিয়েছেন বলে একটি গুজব সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। অনেকে এটা শেয়ারও করেছেন।

এ বিষয়ে সতর্ক করে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির সদস্য প্রকৌশলী তন্ময় আহমেদ ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন।

তিনি জানান, এখন পর্যন্ত এ রকম কোনো ঘোষণা আসেনি। আর যেই টাকায় হেলিকপ্টার কেনার কথা বলা হচ্ছে সেটা কোনো পরিবহনের কাজে ব্যবহারের হেলিকপ্টার নয়। একটি ফায়ার ফাইটিং হেলিকপ্টারের দাম ২২-২৫ মিলিয়ন ডলার বা কমে হলেও ২০ মিলিয়ন ডলার। বাংলাদেশি টাকায় যার দাম ১০০ কোটিরও অনেক উপরে।

এ প্রকৌশলী জানান, কিছু ইউরোপিয়ান কোম্পানি ১২-১৩ মিলিয়নেও এসব হেলিকপ্টার দেয় কিন্তু সেগুলো দুর্গম/দুর্গত/আক্রান্ত এলাকা থেকে মানুষ উদ্ধারের জন্য। ফায়ার ফাইটিং হেলিকপ্টার মানেই তার পে লোড ক্যাপাসিটি ৬০০-১০০০ কেজি ওজনের পানি এবং অন্যান্য আগুন নেভানোর জিনিসপত্র বহন করে।

তন্ময় আহমেদ বলেন, সীতাকুণ্ডের মানবিক ক্রাইসিসের পর আওয়ামী পরিবারের সদস্যরাই ছুটে গেছে। কোনো নুরা গ্যাং, শিবির-চাচ্চুদল গ্যাং সেখানে যায়নি। তারাই বসে বসে আজকে গুজব তৈরি করে আপনাদের বোকা বানিয়ে বাদর খেলা দেখাবে।

মন্তব্য করুন


Link copied