আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে ভুয়া চাকুরীদাতা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার       মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল      

পাঁচ মাসের মধ্যে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু

মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারি ২০২২, বিকাল ০৫:১১

ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে একদিনে ৪৩ জনের মৃত্যু হয়েছে, যা প্রায় পাঁচ মাসের মধ্যে সর্বোচ্চ। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৬৭০ জনে। গত চব্বিশ ঘণ্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ৮ হাজার ৩৫৪ জন। শনাক্তের হার ২০ দশমিক ৩ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৭৯ হাজার ২৫৫ জনে।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আগের দিন সোমবার ৩৮ জনের মৃত্যু এবং ৯ হাজার ৩৬৯ জন শনাক্ত হওয়ার কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এদিন শনাক্তের হার ছিল ২১ দশমিক ৭ শতাংশ।

আজকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১০ হাজার ৮০০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ২২ হাজার ৮৫৭ জন।

২৪ ঘণ্টায় ৪১ হাজার ৮৭৯টি নমুনা সংগ্রহ করা হয়, পরীক্ষা করা হয় ৪১ হাজার ৬৯৮টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ দশমিক ৩ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৬৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৬ জন পুরুষ, ১৭ জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগে ১৫, চট্টগ্রামে ১১, রাজশাহীতে দুই, খুলনায় ১৩, রংপুরে এক ও ময়মনসিংহে একজনের মৃত্যু হয়েছে।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

মন্তব্য করুন


Link copied