আর্কাইভ  রবিবার ● ২৯ জানুয়ারী ২০২৩ ● ১৬ মাঘ ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৯ জানুয়ারী ২০২৩
 width=
 width=
শিরোনাম: রংপুরে রাষ্ট্রিয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা এ্যাড. ইলিয়াছ আহমেদের দাফনকার্য সম্পন্ন        সুন্দরগঞ্জে উপজেলা শিক্ষা কর্মকর্তার বিচার দাবিতে ঝাড়ু– মিছিল       রাঙ্গা জাপারই কেউ নন কিন্তু তাদের চিফ হুইপ       আওয়ামী লীগ কখনো পালায় না : প্রধানমন্ত্রী       বেরোবিতে ব্রুডা আয়োজিত জাতীয় বিতর্কের ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত       
 width=

প্রথমবার একসঙ্গে জ্বলল পদ্মা সেতুর সব বাতি

বুধবার, ১৫ জুন ২০২২, সকাল ০৬:৫১

ডেস্ক: পদ্মা সেতুর সব ল্যাম্পপোস্টে প্রথমবারের মতো একসঙ্গে জ্বালানো হলো বাতি। আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে সেতুর ৪১৫টি ল্যাম্পপোস্টে এই বাতি জ্বালানো হয়।

এর আগে গতকাল সোমবার বিকেলে সাড়ে ৫টার দিকে সেতুর মাওয়া প্রান্তের ২০৭টি ল্যাম্পপোস্টে আলো জ্বলে ওঠে। আর ৪ জুন থেকে ১১ জুন পর্যন্ত পরীক্ষামূলকভাবে পর্যায়ক্রমে সেতুর সব বাতি জ্বালানো হয়।

আজ শরীয়তপুরের জাজিরা প্রান্তে একসঙ্গে ২১০টি ও মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ২০৫টি মিলে মোট ৪১৫টি বাতি জ্বালানো হয়। দুই জেলার পল্লী বিদ্যুতের দেওয়া বৈদ্যুতিক সংযোগের মাধ্যমে এই প্রথম সেতুর বুকে আলোর ঝিলিক দেখতে পেলেন এপার-ওপারের মানুষ।

একসঙ্গে সব কটি ল্যাম্পপোস্টে বৈদ্যুতিক বাতি জ্বালানোর সত্যতা নিশ্চিত করেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের। তিনি বলেন, পরীক্ষামূলকভাবে জেনারেটরের মাধ্যমে পর্যায়ক্রমে সেতুর সব কটি বাতি জ্বালানো হয়েছিল। তবে পল্লী বিদ্যুতের বৈদ্যুতিক সংযোগের মাধ্যমে মূল সেতুর ৪১৫টি ল্যাম্পপোস্টের সব বাতি জ্বালানো হলো এই প্রথম।

পদ্মা সেতু উদ্বোধনের বাকি রয়েছে আর মাত্র ১০ দিন। আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতুর উদ্বোধন করতে যাচ্ছেন। এ জন্য সেখানে চলছে সব ধরনের প্রস্তুতি। একসঙ্গে মূল সেতুর সব বাতি জ্বালানোর মধ্য দিয়ে সেই প্রস্তুতি সম্পন্নের আরও একধাপ এগিয়ে গেল।

প্রসঙ্গত, দীর্ঘ এ সেতুর বুকে বিদ্যুতের বাতি রয়েছে ৪১৫টি। আর দুই পাশের সংযোগ সড়কে রয়েছে আরও ২০০টি বৈদ্যুতিক বাতি। গেল বছরের ২৫ নভেম্বর মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে প্রথম ল্যাম্পপোস্টে বসানোর কাজ শুরু হয়েছিল। চলতি বছরের ১৮ এপ্রিল এসব ল্যাম্পপোস্ট বসানো ও এর মধ্যে বাতি লাগানোর কাজ শেষ হয়। এরপর পুরো সেতুতে কেবল টানা হয়েছে।

মন্তব্য করুন


Link copied