আর্কাইভ  বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩ ● ২০ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
ব্রেকিং নিউজ
শিরোনাম: স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্ত্রী নিহত       ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে এমপি হলেন লাঙ্গলের হাফিজ       ৯৫১ ভোটে হেরে গেলেন হিরো আলম       বেরোবিতে গত কয়েক বছরে গবেষণা বেড়েছে পাঁচ গুণ       হাতিবান্ধা উপজেলা ভাইস চেয়ারম্যানের মাদকগ্রহনের ঘটনায় তদন্ত শুরু      
 width=

প্রেমের টানে পঞ্চগড়ে আসা ভারতীয় তরুণীকে ভারতে পাঠালো পুলিশ!

শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি ২০২২, দুপুর ০৩:০৩

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: প্রেমের টানে ভারত- বাংলাদেশ সীমান্তের কাটা তার পেড়িয়ে অবৈধ পথে বাংলাদেশের পঞ্চগড়ের তেঁতুলিয়ায় প্রবেশের দায়ে খুসনামা (১৭) নামে এক ভারতীয় তরুণীকে আটক করেছে পুলিশ। এ ঘটায় সকল আইনি প্রক্রিয়া শেষে বর্ডার গার্ড বাংলাদেশের (১৮ বিজিবি) সহায়তায় ভারতীয় সীমান্ত রোক্ষী বাহিনী বিএসএফের সাথে পতাকা বৈঠকের মাধ্যমে তার বাবা-মায়ের উপস্থিতে তাকে ভারতে পাঠিয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়া মডেল থানা পুলিশ।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১২টার সময় তেঁতুলিয়া উপজেলার পুরাতন বাজারের তেলীপাড়া নামক স্থানে ভারত- বাংলাদেশ সীমান্তের জিরো লাইনের পিলার নাম্বার ৪৪২ এর ৭.এস ও ৪৪৩ মেইন পিলার বরাবর পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ভারতীয় সীমান্ত রোক্ষী বাহিনী বিএসএফের হাতে তুলে দেয়া হয়।

এসময় ভারতীয় বিএসএফের হাফতিয়া ক্যাম্পের ২৭৬ ব্যাটালিয়নের এসিস্টেন কমান্ডার কামাল সিং, ইন্সপেক্টর উপেন্দ্র সিং, প্রমোদ কুমারসহ ভারতীয় গোয়াল পুকুর থানার কনেস্টবল দিলিপ কুমার সরকার, বিজিবি তেঁতুলিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মো: আব্দুল মোতালেব, তেঁতুলিয়া মডেল থানার এসআই তপন কুমারসহ বিজিবি-বিএসএফ ও পুলিশ সদস্যরা।

জানা যায়, প্রেমের টানে ভারত সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের পঞ্চগড়ে আসা খুসনামা ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার হরিয়ানা গ্রামের ইসরাইল হোসেনের মেয়ে।

পুলিশ জানায়, গত বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে ভারতীয় সীমান্তের কাটা তার অতিক্রম করে তেঁতুলিয়ার মুড়িমাখা সীমান্ত দিয়ে মহানন্দা নদী অতিক্রম করে তেঁতুলিয়ায় উপজেলার সদ্দারপাড়া গ্রামের হাসিনুর রহমানের অবস্থান নিলে গোপন সংবাদের ভিত্তিতে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে তাকে আটক করে বিজিবিকে খবর দেয়। খবর পেয়ে বিজিবি বিকেলে বিএসএফের সাথে যোগাযোগ করে ওই তরুণীর পরিচয় জানালে শুক্রবার তাকে তার দেশে ফেরত পাঠানো হয়।

সরেজমিনে পতাকা বৈঠক শেষে ভারতীয় সীমান্ত রোক্ষী বাহিনী বিএসএফের ২৭৬ ব্যাটালিয়নের এসিস্টেন কমান্ডার কামাল সিংক সাংবাদিকদের বলেন, আমরা খবর পেয়ে পুলিশের মাধ্যমে তদন্ত করে ওই তরুণীর পরিচয় নিশ্চিত করি। আজ পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশ পুলিশ, বিজিবি একস্ত্রিত হয়ে সকল নিয়ম মেনে তরুণীকে দেশে ফেরত নেয়া হয়েছে।

তেঁতুলিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) তপন কুমার বলেন, গত বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে ওসি সারের নির্দেশে তাকে আটক করা হয়। পরে বিজিবির সহায়তা নিয়ে বিএসএফের সাথে যোগাযোগ করা হলে তার পরিচয় নিশ্চিত হওয়া যায়। আজ তাকে তার বাবা-মায়ের উপস্থিতে তাকে তার দেশে ফেরত দেয়া হয়েছে।

 

মন্তব্য করুন


Link copied