আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ আগস্ট ২০২২ ● ১ ভাদ্র ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ আগস্ট ২০২২
 
PMBA

বিএনপির দেশকে নিয়ে কোন ভাবনা নেই- -রেলমন্ত্রী

শনিবার, ১১ জুন ২০২২, দুপুর ০৪:৫৪

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: বিএনপি অন্ধকার পথে, বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়ায়ুর রহমান ক্ষমতায় আসার পরে দল গঠন করেছে। বিএনপির দেশকে নিয়ে কোন ভাবনা নেই বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। এসময় মন্ত্রী বলেন, তারা আওয়ামীলীগের বিরধীতা ছাড়া, আওয়ামীলীগের বিরধীতা করা ছাড়া সরকারের বিরুদ্ধে কথা বলা ছাড়া তাদের নিজস্ব কোন কর্মসূচী নেই। আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে সজাগ থাকতে হবে।

শনিবার (১১ জুন) দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পঞ্চগড়-সান্তাহার রুটে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থেকে মন্ত্রী এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, বিএনপির মতো একি ভাবে এরশাদ দল গঠন করেছে। যারা আজকে প্রতিদ্বন্ধীতার দাবীদার আওয়ামীলীগের প্রতিদ্বন্ধী হিসেবে যারা আজকে মাঠে নির্বাচন করবে তাদের অতীত ও ঐতিহ্য আপনারা লক্ষ করে দেখুন। যেখানে তাদের কোন কর্মসূচী নেই। ক্ষমতায় আসার পরে তারা কি করেছিলো, তারা দূর্ণীতিকে ছড়িয়ে দিয়েছিলো। আগামী ২৩ সালের জুন মাসে ইন্শাআল্লাহ আমরা পঞ্চগড় থেকে কক্সবাজার ট্রেনেই যেতে পারবো। আমরা উন্নয়নের ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছি এই রেলকে নিয়েও আমাদের অনেক পরিকল্পনা রয়েছে। বিভিন্ন ভাবে একটি ভারসাম্য পূর্ণ যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলাসহ রেলকে একটি শক্তিশালী যোগাযোগ ব্যবস্থা হিসেবে তৈরি করার লক্ষে সকল পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এবারো যে বাজেট প্রস্তাব করা হয়েছে সেখানেও প্রায় ১৮ হাজার কোটি টাকা পঞ্চম সিরিয়ালে পঞ্চমতম অবস্থানে আছে রেল।
 
উদ্বোধন অনুষ্ঠান শেষে মন্ত্রী পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে ফিতা কেটে, হুইসেল বাজিয়ে ও পতাকা উড়িয়ে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের শুভ উদ্ধোধন করেন। শেষে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে নবনির্মিত গেট ও এ্যাপ্রোচ রোড উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ রেলওয়ে রাজশাহী মহাব্যবস্থাপক (পশ্চিম) অসীম কুমার তালুকদারের সভাপিত্বে অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম, জেলা পরিষদের প্রশাসক আনোয়ার সাদাত সম্রাট, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাকিবুল হাসান, পঞ্চগড় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম,  লালমনিরহাট রেলওয়ে ডিভিশনের কর্মী প্রমূখ।

জানা গেছে, দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে প্রতিদিন সকাল ৬টায় সান্তাহারের উদ্দ্যেশে ছেড়ে পৌছাবে বিকেল ৪টার সময়। অপরদিকে সান্তাহার স্টেশন থেকে প্রতিদিন সকাল ১১ টায় পঞ্চগড়ের উদ্দ্যেশ্যে ছেড়ে পঞ্চগড় পৌছাবে রাত ৮টা ২০ মিনিটে।

মন্তব্য করুন


Link copied