আর্কাইভ  শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২ ● ১৫ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রুপালি পর্দা- প্রেম, বিয়ে, সন্তান কেন এত অসম্মান?       ঠোঁটের কালচে দাগ দূর হোক, ফিরিয়ে আনুন গোলাপি ভাব       বাংলাবান্ধা স্থলবন্দরে ১০ দিন সকল প্রকার আমদানি রফতানি বন্ধ       বিদেশিদের কাছে বিএনপির অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী       পূজাকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন শাকিব      

বিমানের দুই উড়োজাহাজের ধাক্কা

সোমবার, ১১ এপ্রিল ২০২২, রাত ০৮:২০

ডেস্ক: বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এক উড়োজাহাজের সঙ্গে আরেকটির ধাক্কা লাগার ঘটনা ঘটেছে।  বোয়িং ৭৭৭ এবং বোয়িং ৭৩৭ উড়োজাহাজের মধ্যে এই সংঘর্ষ হয়।

এতে আঘাত করা উড়োজাহাজটিই বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।  বোয়িং ৭৭৭ উড়োজাহাজের সামনের অংশে থাকা ওয়েদার র‌্যাডম নষ্ট হয়ে গেছে। আর বোয়িং ৭৩৭ উড়োজাহাজের লেজের ভার্টিকাল স্ট্যাবিলাইজার ভেঙে গেছে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গত রোববার এ অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিমানের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, ‌‘ঘটনা তদন্তে কমিটি গঠন করা হচ্ছে।’

দুর্ঘটনাটি অসতর্কতার কারণে হয়েছে বলে জানিয়েছে বিমানবন্দরের একটি সূত্র।সোমবার শাহজালালের থার্ড টার্মিনাল নির্মাণ প্রকল্প পরিদর্শনে এসে ক্ষতিগ্রস্ত উড়োজাহাজটি পরিদর্শন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, বিমানবন্দরে বিমানের হ্যাংগারে বোয়িং ৭৭৭ মডেলের একটি উড়োজাহাজ আগে থেকেই দাঁড় করানো ছিল। এ সময় প্রকৌশলীরা একটি বোয়িং ৭৩৭ মডেলের উড়োজাহাজের ইঞ্জিন স্টার্ট দিয়ে পেছনের দিক দিয়ে হ্যাংগারে ঢোকানোর সময় সামনের অংশে আঘাত লাগে। এতে আঘাত করা উড়োজাহাজের পেছনের অংশটি ক্ষতিগ্রস্ত হয়।  

মন্তব্য করুন


Link copied