আর্কাইভ  শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২ ● ১৫ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রুপালি পর্দা- প্রেম, বিয়ে, সন্তান কেন এত অসম্মান?       ঠোঁটের কালচে দাগ দূর হোক, ফিরিয়ে আনুন গোলাপি ভাব       বাংলাবান্ধা স্থলবন্দরে ১০ দিন সকল প্রকার আমদানি রফতানি বন্ধ       বিদেশিদের কাছে বিএনপির অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী       পূজাকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন শাকিব      

বুস্টার ডোজের বয়সসীমা আরও কমল

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, দুপুর ০৪:০২

ডেস্ক: মহামারি করোনাভাইরাসের টিকার বুস্টার ডোজ দেওয়ার ক্ষেত্রে বয়সসীমা কমানো হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, এখন থেকে ৬০ বছর থেকে কমিয়ে ৫০ বছরের ব্যক্তিদেরও বুস্টার ডোজ দেওয়া হবে।

সোমবার (১৭ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চুক্তি অনুসারে করোনা টিকা হস্তান্তরের জন্য রাশিয়াকে তাগিদ দিয়েছে বাংলাদেশ।

এখন পর্যন্ত ৭ লাখ মানুষকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি জানান, করোনা সংক্রমণ ধাপে ধাপে বাড়ছে, ইতোমধ্যে ১৮ শতাংশে উন্নীত হয়েছে। এভাবে বাড়লে এক মাসের মধ্যে দেশের হাসপাতালে কোনো শয্যা খালি থাকবে না। করোনা রোধে সবাইকে মাস্ক পরতে হবে। এদিকে মহামারি করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে বিশ্বের পাশাপাশি কাবু বাংলাদেশও। ওমিক্রনের ভয়াবহতা ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে দেশে। কয়েকদিন আগেও দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিম্নমুখী ছিল। কিন্তু ওমিক্রন স্বাস্থ্য ব্যবস্থাকে আবারও চাপের মুখে ফেলেছে।

আগের তুলনায় দেশে গত এক সপ্তাহে নমুনা পরীক্ষায় করোনা রোগী শনাক্তের হার ২২২ শতাংশ বেড়েছে। একই সময়ে করোনায় মৃতের সংখ্যা বেড়েছে ৬১ শতাংশ। 

করোনা সংক্রমণের এমন পরিস্থিতিতে সংবাদ সম্মেলন ডেকেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ (এবিএম) খুরশীদ আলম। বিকেল সাড়ে ৩টায় এ সংবাদ সম্মেলন করা হবে। এতে বর্তমান করোনা সংক্রমণ পরিস্থিতি ও করণীয়, হাসপাতালের প্রস্তুতিসহ নানা বিষয়ে বিস্তারিত তথ্য জানাবেন অধিদপ্তরের মহাপরিচালক।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ১৪৪ জনে। একই সময়ে নতুন করে আরও ৫ হাজার ২২২ করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লাখ ১৭ হাজার ৭১১ জনে। এর আগে শনিবার (১৫ জানুয়ারি) করোনা আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছিল। ভাইরাসটিতে শনাক্ত হয়েছিলেন ৩ হাজার ৪৪৭ জন।

মন্তব্য করুন


Link copied