আর্কাইভ  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১ ● ১৬ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১

মাননীয় প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ, এমপি সমীপে

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, দুপুর ১১:৫১

মাননীয় প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ, এমপি , সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বাংলাদেশ সচিবালয়, ঢাকা

প্রিয় মহোদয়, ঐতিহাসিক গুরুত্বের দিক দিয়ে বাংলাদেশে নওগাঁ অত্যন্ত সমৃদ্ধ একটা জেলা। এই জেলায় রয়েছে হাজার বছরের প্রাচীন অনেক প্রত্নতাত্ত্বিক নিদর্শন, যেমন :কুসুম্বা মসজিদ, পাহাড়পুর বৌদ্ধ বিহার, হলুদ বিহার, জগদ্দল বিহার, আগ্রাদ্বিগুন, দিব্যক জয়স্তম্ভ, পতিসর কাছারিবাড়ি, ভীমের প্যান্টি, মাহি সন্তোষ সহ অসংখ্য ঐতিহাসিক স্থাপনা। দেশ-বিদেশের হাজার হাজার পর্যটক এই এলাকায় ঘুরতে আসেন। একটা ঐতিহাসিক অঞ্চল হিসেবে সমৃদ্ধ হলেও পর্যটকদের থাকা খাওয়া ও চলাচলে পর্যাপ্ত সুযোগ সুবিধা না থাকায় সবগুলো স্থানে তারা যেতে পারেনা।

ফলে, এসব ঐতিহাসিক স্থানে পর্যটকদের সুবিদার্থে যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের পাশাপাশি প্রত্যেক ঐতিহাসিক স্থানে হোটেল-মোটেল স্থাপন এবং পর্যটকদের নিরাপত্তা বিধানে পুলিশ ফাঁড়ি স্থাপন করা হলে দেশি-বিদেশী পর্যটকগণ নিরাপদে-নির্বিগ্নে ঘুরে বেড়াতে পারবে।

ফলে উপরোক্ত ঐ সকল সুযোগ সুবিধা প্রদান করতে পারলে একদিকে যেমন বেশি বেশি পর্যটকদের ঘটবে, তাদের আগমনে সরকার এখান থেকে প্রচুর রাজস্ব আহরণ করতে পারবে এবং সেই সাথে স্হানীয় বেকার জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টি হবে বলে আমাদের বিশ্বাস। আর তাতে বর্তমান সংস্কৃতি বান্ধব সরকারের SDG target পূ্র্ণ করা সহজতর হবে।

ধন্যবাদান্তে,

মোঃ আনোয়ার উল ইসলাম মুকুল বীর মুক্তিযোদ্ধা ৭ নং সেক্টর, নওগাঁ মুক্তিযোদ্ধার নং ০১৬৪০০০৬৫২২ বেসামরিক গেজেট নং ৩৩৭০ মুক্তিযোদ্ধা ভারতীয় তালিকভুক্ত এফএফনং৫০৮০ ৭নং সেক্টর এপেক্স নর্থ ক্যারোলাইনা মার্কিন যুক্তরাষ্ট্র Tel: 919-308-7407 Email: [email protected]

মন্তব্য করুন


Link copied