আর্কাইভ  বৃহস্পতিবার ● ৬ অক্টোবর ২০২২ ● ২১ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৬ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: দেশের মানুষ আজ নরকে বাস করছে-জিএম কাদের       গাইবান্ধায় লোকালয়ে হনুমান, উৎসুক জনতার ভিড়       নভেম্বরে বন্ধ হবে ৩০ লাখ মোবাইল সিম       কাঁটাতারের বেড়া ভালোবাসা ভাগ করতে পারেনি       করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৫৪৯      

মিলছে না টানা ৯ দিনের সরকারি ছুটি

বুধবার, ২০ এপ্রিল ২০২২, রাত ০৮:৩০

ডেস্ক রিপোর্ট: আগামী ৫ মে ছুটি ঘোষণা করলেই মিলবে টানা ৯ দিনের সরকারি ছুটি-এ নিয়ে জনমনে প্রশ্ন ছিল। তবে বিষয়টি পরিষ্কার করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। জানানো হয়েছে, ৫ মে সরকারি কোনো ছুটি থাকছে না। তবে কেউ চাইলে এদিন ছুটি নিতে পারবেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজ বুধবার সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, যারা ৫ মে ছুটি নেবেন না, তাদের ওইদিন অফিস করতে হবে। তবে যারা ছুটি নেবেন, তারা ধারাবাহিকভাবে ছুটি (৯ দিনের) ভোগ করতে পারবেন। কেউ যদি ৫ মে ছুটি না নিয়ে অফিসে অনুপস্থিত থাকেন, তবে আগে-পেছনের সব ছুটি তার নিজের ছুটি থেকে কাটা যাবে।  চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ বা ৩ মে দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। রমজান মাস ২৯ দিনে শেষ হলে ঈদ হবে ২ মে। আর ৩০ দিন পূর্ণ হলে ঈদ হবে ৩ মে।

ঈদের ছুটি ২, ৩ ও ৪ মে। তার আগে ১ মে রোববার ‘মে দিবসে’র ছুটি। তার অগের দুদিন শুক্র-শনিবার। সুতরাং ঈদের ছুটি শুরু হবে ২৯ এপ্রিল শুক্রবার থেকে। শুক্রবার থেকে বুধবার পর্যন্ত মোট ৬ দিন ছুটি। পরের দিন বৃহস্পতিবার (৫ মে) কেউ যদি ছুটি নেন তাহলে পরের শুক্র-শনিবারসহ মোট ৯ দিন ছুটি কাটাতে পারবেন।

মন্তব্য করুন


Link copied