আর্কাইভ  শনিবার ● ৪ ফেব্রুয়ারি ২০২৩ ● ২২ মাঘ ১৪২৯
আর্কাইভ   শনিবার ● ৪ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: লালমনিরহাটের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুলছাত্রের মৃত্যু       দিনাজপুর থেকে বাঁধাকপি যাচ্ছে মালয়েশিয়া ও সিঙ্গাপুরে       নিপাহ ভাইরাস: ২৮ জেলায় বিশেষ সতর্কতা,হাসপাতাল প্রস্তুতে নির্দেশ       চোর সন্দেহে দুইজনকে পিটিয়ে হত্যা, আটক ৪       স্থানীয় বখাটেদের সঙ্গে বেরোবি শিক্ষার্থীদের সংঘর্ষ: আহত ৪      
 width=

রংপুর এক্সপ্রেস বন্ধ হয়নি, কাল চলবে : রেলওয়ে

শুক্রবার, ৮ জুলাই ২০২২, রাত ০৯:৩৭

ডেস্ক: মুসলিম বাদে কর্মচারী না থাকায় রংপুর এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিলের বিজ্ঞপ্তি দিয়েছিল রেলওয়ে। গতকাল বুধবার রেলওয়ের পশ্চিমাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক চিঠিতে সংশ্লিষ্টদের এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছিল। ওই নির্দেশনায় সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহ্বানও জানানো হয়েছিল। কিন্তু, একদিনের ব্যবধানে সেই নির্দেশনা থেকে সড়ে এলো রেলওয়ে। জানানো হলো—আগামীকাল শনিবার রংপুর এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করা হয়নি।

ট্রেন চলবে, জানিয়েছেন কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার। আজ শুক্রবার সকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

রংপুর–ঢাকা রুটে রংপুর এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করা প্রসঙ্গে জানতে চাইলে মাসুদ সারওয়ার বলেন, ‘রংপুর এক্সপ্রেসের কোনো ট্রেনের যাত্রা বাতিল করা হয়নি। এই ট্রেনের শনিবারের টিকিট বিক্রি করা হয়েছে। যাত্রা বাতিল করা হয়নি।’

গত বুধবার এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৯ জুলাই রংপুর এক্সপ্রেস (৭৭২) ট্রেনটি রংপুর-ঢাকা রুটে চলাচল করবে না। এ ছাড়াও ১১ জুলাই ঢাকা-রংপুর রুটে রংপুর এক্সপ্রেস (৭৭১) চলাচল করবে না। 

রেলওয়ের লালমনিরহাট বিভাগে কর্মরতদের মধ্যে অমুসলিম রানিং কর্মচারী না থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয় চিঠিতে।

এরপর সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মহলে সমালোচনা শুরু হয়। রংপুর এক্সপ্রেস আগামীকাল বন্ধ থাকার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন কমলাপুর স্টেশনের ব্যবস্থাপক। তিনি আগামীকাল ট্রেন বন্ধ থাকবে না বলে জানান। তবে, ঈদের পরদিন সোমবার ট্রেনটি চলবে কি না এ বিষয়ে কিছু জানাননি তিনি।

মন্তব্য করুন


Link copied