আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

রাজশাহী জেলা ছাত্রলীগ: রানাকে বহিষ্কার, অমিকে অব্যাহতি, কমিটি বিলুপ্ত

বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২, সকাল ০৭:৪৬

তদন্ত কমিটির সুপারিশের আলোকে রাজশাহী জেলা ছাত্রলীগ সভাপতি সাকিবুল ইসলাম রানাকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। তবে রানার বিরুদ্ধে বিএনপি-জামায়াতের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ সত্য প্রমাণিত হয়নি বলে জানিয়েছে ছাত্রলীগ।

একইসঙ্গে জেলা শাখার সাধারণ সম্পাদক জাকির হোসেন অমিকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া ছাত্রলীগের রাজশাহী জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

বুধবার রাতে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী জেলা শাখা কমিটির বিরুদ্ধে আনীত অভিযোগের তদন্ত প্রতিবেদন অনুসারে এবং নৈতিক স্খলনজনিত কারণে সাকিবুল ইসলাম রানাকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো। তবে তার বিরুদ্ধে বিএনপি-জামাত সংশ্লিষ্টতার অভিযোগ সত্য প্রমাণিত হয়নি। এছাড়া নৈতিক স্খলনজনিত কারণে জাকির হোসেন অমিকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হলো।

এতে আরও বলা হয়, রাজশাহী জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। এছাড়া তদন্তাধীন অবস্থায় রাজশাহী জেলা শাখা কর্তৃক স্বাক্ষরিত বাগমারা উপজেলা ছাত্রলীগের যে কমিটি সামাজিক যোগাযোগমাধ্যমে দৃষ্টিগোচর হয়েছে যা অবৈধ বলে বিবেচিত হবে এবং রাজশাহী জেলা শাখার সকল নেতাকর্মীকে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানানো হলো।

এর আগে বুধবার সন্ধ্যায় ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করে তদন্ত কমিটি। এতে সাকিবুল ইসলাম রানা এবং জাকির হোসেন অমিকে সংগঠন থেকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হয়। একইসঙ্গে জেলা ছাত্রলীগের ১ নম্বর সহ-সভাপতি রাসেল আহমেদ এবং ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান শান্তকেও স্থায়ীভাবে সংগঠন থেকে বাদ দেওয়া সুপারিশ করে তদন্ত কমিটি।

প্রসঙ্গত, রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানার নারী কর্মীর সঙ্গে অসদাচরণের একটি অডিও এবং সাধারণ সম্পাদকের ফেনসিডিল সেবনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এই দুই ঘটনা ছাড়াও সভাপতি-সম্পাদকের নানা কর্মকাণ্ড নিয়ে বির্তকের সৃষ্টি হয়। এর পরিপ্রেক্ষিতে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে ছাত্রলীগ।

কমিটির সদস্যরা হলেন- ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক শেখ শামীম তুর্য, উপ-আইন বিষয়ক সম্পাদক আপন দাস ও সহসম্পাদক তানভীর আব্দুল্লাহ। রাজশাহী এসে সরেজমিন ঘুরে তদন্ত করে প্রতিবেদন দাখিল করেন তারা।

মন্তব্য করুন


 

Link copied