আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

রাশিয়া অন্য দেশেও হামলা চালাতে চায়

শনিবার, ২৩ এপ্রিল ২০২২, দুপুর ০১:২৪

ডেস্ক: রাশিয়া অন্য দেশেও হামলা চালাতে চায় বলে মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। গতকাল শুক্রবার রাতে এক ভিডিও বার্তায় তিনি বলেন, ইউক্রেনে হামলা অন্যান্য হামলার সূচনা মাত্র। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জেলেনস্কি তার নিয়মিত দেওয়া রাতের বক্তব্যে বলেছেন, ‘(রাশিয়ার হামলার) তালিকায় আমরা সবার প্রথমে আছি। এরপর কাদের ওপর হামলা হবে?’

এর আগে ইউক্রেনে রাশিয়া কী অর্জন করতে চায় তা নিয়ে খোলাখুলিভাবে কথা বলেছিলেন রাশিয়ার কমান্ডার মেজর জেনারেল রুস্তম মিনেকায়েভ। তিনি বলেছিলেন, ইউক্রেনের দনবাস ও দক্ষিণাঞ্চল পুরোপুরি নিয়ন্ত্রণে নিতে চান তারা। এর মাধ্যমে ক্রিমিয়ার সঙ্গে সরাসরি যোগাযোগ তৈরি হবে, যা ২০১৪ সালে দখল করা হয়েছিল।
 
লক্ষ্যে সফল হলে এর মাধ্যমে মলদোভায় রুশপন্থী বিচ্ছিন্নতাবাদী অধ্যুষিত অঞ্চল ট্রান্সনিস্ট্রিয়া অঞ্চলে প্রবেশাধিকার পেয়ে যাবে মস্কো।

সেদিকে ইঙ্গিত করে জেলেনস্কি বলেন, তিনি এর আগে অসংখ্যবার বলেছেন- রাশিয়া অন্য দেশও দখল করতে চায়। ইউক্রেনে হামলা সে লক্ষ্যপূরণের চেষ্টার শুরু মাত্র। রাশিয়ান ফেডারেশনের এ লক্ষ্য ভণ্ডুল করার সর্বাত্মক চেষ্টা করবেন তারা।

মন্তব্য করুন


Link copied