আর্কাইভ  শুক্রবার ● ২১ জানুয়ারী ২০২২ ● ৮ মাঘ ১৪২৮
আর্কাইভ   শুক্রবার ● ২১ জানুয়ারী ২০২২

“ট্রাফিকের দায়িত্ব পালন করবে শিক্ষার্থীরা”

বুধবার, ১২ জানুয়ারী ২০২২, দুপুর ০৪:৪৮

ডেস্ক: শিক্ষার্থীদের ট্রাফিক আইন মানাতে শিক্ষা প্রতিষ্ঠানের পাশের রাস্তায় স্কুলের প্রতিনিধিদের দিয়ে ট্রাফিকের দায়িত্ব পালনের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এজন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো শিক্ষা মন্ত্রণালয় ধেকে চিঠি পাঠানোর নির্দেশও দেন তিনি।

বুধবার (১২ জানুয়ারি) ঢাকা এয়ারপোর্ট মহাসড়কে শহিদ রমিজ উদ্দীন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন পথচারী আন্ডারপাস উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসুময় স্কুল থেকেই ট্রাফিক আইন কানুন শিক্ষার্থীদের পড়াতে হবে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। আর তাই পাঠ্যবইতে ট্রাফিক আইন কানুনের বিষয়টি যুক্ত করারও নির্দেশনা দেন তিনি।

রাজধানীতে চলমান প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ঢাকা শহরের মেট্রোরেল, এক্সপ্রেসওয়েসহ চলমান প্রকল্পগুলো শেষ হলে শুধু রাজধানীর যানজটই কমবে না, রাজধানীর বাইরে থেকেও মানুষ রাজধানীতে এসে কাজ করে আবার চলে যেতে পারবে।

এছাড়া সড়ক দুর্ঘটনায় কাউকে আইন হাতে তুলে না নেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। দুর্ঘটনারোধে পথচারীদের সচেতনতার পাশাপাশি চালক-হেলপারদের প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করেন তিনি। এসময় প্রশিক্ষণ ও লাইসেন্স ছাড়া হেলপারদের দিয়ে গাড়ি না চালানোর নির্দেশ দেওয়া হয়।

ওই অনুষ্ঠান থেকেই সিলেট শহর বাইপাস-গ্যারিসন লিংক মহাসড়ক, কক্সবাজারের বালুখালী থেকে বান্দরবানের ঘুনধুম সীমান্ত সংযোগসড়ক এবং রাঙ্গামাটি জেলার নানিয়ারচর চেংগী নদীর নির্মিত সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য করুন


Link copied