আর্কাইভ  রবিবার ● ২৯ মে ২০২২ ● ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৯ মে ২০২২

https://www.facebook.com/Safeandsaverestaurant

নির্বাচন কমিশন আইনের খসড়া অনুমোদন

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, দুপুর ০৩:৫০

ডেস্ক: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এবং নির্বাচন কমিশন (ইসি) আইনের খসড়া অনুমোদন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। আজ সোমবার অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। জাতীয় সংসদ ভবনের মন্ত্রিসভা কক্ষে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, ‘প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ আইন, ২০২২’ এর খসড়া নীতিগত/চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

তিনি বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনারের বয়স ৫০ বছর হতে হবে। সরকারি আধা-সরকারি ও বিচার বিভাগের কোনো গুরুত্বপূর্ণ পদে ২০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। একই সঙ্গে ফৌজদারি অপরাধে দুই বছরের সাজা হলে প্রধান নির্বাচন কমিশনার হতে পারবেন না। সেইসঙ্গে রাষ্ট্রীয় কোনো পদে থাকলেও হতে পারবেন না।’

বৈঠকে আরও তিনটি আইনের খসড়ায় মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব। আইনগুলো হচ্ছে- বাংলাদেশ গ্যাস, তেল ও খনিজ সম্পদ করপোরেশন আইন, ২০২১, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন, ২০২১ ও বৈষম্য বিরোধী আইন, ২০২২।

এর পাশাপাশি বৈঠকে মন্ত্রিসভা ‘জাতীয় লবণনীতি, ২০২১’-এর খসড়া অনুমোদন বলেও জানান খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্তব্য করুন


Link copied