আর্কাইভ  শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ● ১৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২       লালমনিরহাটে সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত       রংপুরে জমজমাট গ্রীষ্মকালীন কবিতা উৎসব        দিনাজপুরে ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড: আগুনে ভস্মীভূত চারটি যানবাহন       শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে প্রজ্ঞাপন জারি      

 width=
 

সাজা হলে কারাগারেই যেতে হবে খালেদাকে

বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি ২০১৮, দুপুর ১০:৩৫

বিভিন্ন মহলের নির্ভরযোগ্য সূত্রগুলো বলছে, খালেদা জিয়াকে কোন কারাগারে থাকতে হচ্ছে তা এখনো নিশ্চিত নয়। সবার ধারণা বাইরে কোনো কারাগারে রাখা হতে পারে এমনটি শোনা যাচ্ছে। তবে সরকার যে হার্ডলাইনে যাচ্ছে, তা মঙ্গলবার রাত থেকেই বোঝা গেছে। ওই রাতে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এবং খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতসহ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। সিনিয়র নেতাদের বাসায় তল্লাশি চালানো হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল রাতে মগবাজার থেকে বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক আজিজুল বারী হেলালসহ ৬ জনকে গ্রেপ্তার করা হয়।

এদিকে গতরাতে খালেদা জিয়ার গুলশানের বাড়ির সামনে অতিরিক্ত পুলিশ ঘিরে রেখেছে বলে অভিযোগ করেন বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ। নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন।

হামলা-মামলা এবং গ্রেপ্তার ঘটনাগুলোয় এরই মধ্যে বেশ উত্তপ্ত হয়ে উঠেছে রাজনীতি। দুই প্রধান রাজনৈতিক দল অনেকটা মুখোমুখি অবস্থানে আছে। হুমকি-পাল্টা হুমকিও দিচ্ছেন নেতারা। এরই মধ্যে আজ শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। দুই দলের এমন সাংঘর্ষিক অবস্থায় চিন্তিত জনগণ। দেশ হঠাৎ সংঘাতময় পরিস্থিতির দিকে যাচ্ছে এমন শঙ্কায় সবার মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ছে।

জানা গেছে, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের বিচারিক কার্যক্রম শেষ না হলেও জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় তারিখ পরিবর্তন না হওয়ার সম্ভাবনাই বেশি। এর আগে শোনা গিয়েছিল, দুই মামলার রায় একদিনই হতে পারে। মামলা সংশ্লিষ্ট বিভাগগুলোর কার্যক্রমে মনে হচ্ছে এখন সে সিদ্ধান্ত পরিবর্তন হচ্ছে।

আওয়ামী লীগের নীতিনির্ধারকরা বলছেন, রায়ের দিন ও রায়ের আগের দিন আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মাঠে নামবে। প্রতিটি পাড়া-মহল্লায় নেতাকর্মীদের সতর্ক পাহারায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

বিএনপি নেতারা বলছেন, যে কোনো পরিস্থিতি মোকাবিলার প্রস্তুতি নিচ্ছেন তারা। আন্দোলনের ধরন নিয়ে দলের মধ্যে দ্বিমত থাকলেও একটি বিষয় দিন দিন স্পষ্ট হচ্ছে, বড় ধরনের প্রস্তুতিই নিচ্ছে তারা। ৮ ফেব্রুয়ারি শান্তিপূর্ণভাবে রাজধানীসহ সারা দেশে নেতাকর্মীদের থাকতে বলা হয়েছে। তবে বাধা এলে তা মোকাবিলা করার সিদ্ধান্তও রয়েছে তাদের।

মন্তব্য করুন


 

Link copied