আর্কাইভ  শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ● ১৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২       লালমনিরহাটে সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত       রংপুরে জমজমাট গ্রীষ্মকালীন কবিতা উৎসব        দিনাজপুরে ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড: আগুনে ভস্মীভূত চারটি যানবাহন       শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে প্রজ্ঞাপন জারি      

 width=
 

সৈয়দপুরে আগুনে পুড়লো ১৩টি পরিবারের ৪৫টি ঘর

বুধবার, ২১ মার্চ ২০১৮, বিকাল ০৫:৪৪

বুধবার সকালের দিকে উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নের ঘোনপাড়া গ্রামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।  এতে অন্তত অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থ পরিবারের বলে জানান ইউপি চেয়ারম্যান হেলাল চৌধুরী।

ক্ষতিগ্রস্থদের বরাত দিয়ে বোতলাগাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেলাল চৌধুরী জানান, সকাল সাড়ে ৬টার দিকে গ্রামের আনোয়ার হোসের বাড়ির গোয়াল ঘরের মশা তাড়ানোর কয়েলের আগুন থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে দ্রæত আগুন আশেপাশে ছড়ি পড়লে আনোয়ার হোসেনসহ ওই গ্রামের ১৩টি পরিবারের ৪৫টি টিনসেড ঘর এবং থাকা আসবাবপত্র, ধান, চাল, নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ সর্বস্ব পুড়ে ছাই হয়। এসময় অগ্নিদগ্ধ হয়ে মারা যায় তিনটি গরুসহ শতাধিক হাঁস-মুরগী।

খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে দুই ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। । ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সৈয়দপুর স্টেশন কর্মকর্তা মো. সবুজ হোসেন জানান, গোয়াল ঘরে মশা তাড়ানোর কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বজলুর রশীদ বলেন, তাৎক্ষনিক ভাবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৩টি পরিবারের প্রত্যেক পরিবারের মাঝে নগদ ৩ হাজার করে টাকা, দুই বান্ডিল কওে ঢেউ টিন এবং দুই করে কম্বল, দুইট কওে শাড়ী ও লুঙ্গী এবং শুকনো খাবার বিতরণ করা হয়েছে। এছাড়াও আরো সহায্য-সহযোগীতা প্রদানের লক্ষ্যে ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা তৈরীর করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কাছে পাঠানোর জন্য ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied