আর্কাইভ  শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ● ১৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২       লালমনিরহাটে সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত       রংপুরে জমজমাট গ্রীষ্মকালীন কবিতা উৎসব        দিনাজপুরে ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড: আগুনে ভস্মীভূত চারটি যানবাহন       শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে প্রজ্ঞাপন জারি      

 width=
 

লালমনিরহাটে শিক্ষার্থীকে নকলে সহায়তা করার ৭ শিক্ষককে বহিস্কার

শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, বিকাল ০৬:৫৪

শনিবার, ১৬ নভেম্বর লালমনিরহাট শহরের নেছারিয়া কামিল মাদ্রাসা ও পরীক্ষা কেন্দ্রে সচিব অধ্যক্ষ মো. মোসলেম উদ্দিন ৭ শিক্ষককে বহিস্কার করেন। একই সাথে ওই কেন্দ্রে থাকা দুই শিক্ষার্থীকে বহিস্কার করা হয়।

৭ শিক্ষক হলেন- নেছারিয়া কামিল মাদ্রাসার সহকারি শিক্ষক আশরাফুল ইসলাম, মোগলহাট ইটাপোতা দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক ভব বঞ্জন বর্মণ, চরকুলাঘাট দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক মরিয়ম বেগম, হারাটি দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক রহমত আলী, বলিরাম দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক সাজেদা বেগম, বেরপাঙ্গা দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক নাছির উদ্দিন ও একই মাদ্রাসার সহকারি শিক্ষক আবু হানিফ।

জানাগেছে, শনিবার সকালে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় ইংরেজী পরীক্ষা চলাকালে শিক্ষার্থীকে নকলে সহায়তা করে দায়ীত্বে থাকা ৭ শিক্ষক। ওই সময় কেন্দ্রের নির্বাহী ম্যাজিস্ট্রেট পরীক্ষা কেন্দ্রে টহলরত অবস্থা দেখতে পায়। পরে কেন্দ্রের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে পরীক্ষা কেন্দ্রের অধ্যক্ষকে ৭ শিক্ষক ও ওই ২ শিক্ষার্থীকে বহিস্কারের নির্দেশে দিলে পরীক্ষায় অসদুপায় অবলম্বন ও এই কাজে সহায়তার অভিযোগে এনে ৭ শিক্ষক ও ২ শিক্ষার্থীকে বহিষ্কার করেন।

লালমনিরহাট নেছারিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মো. মোসলেম উদ্দিন বলেন, কেন্দ্রে দায়িত্বরত শিক্ষকদের সহযোগিতায় দুই শিক্ষার্থীকে উত্তর বলে দেন। এটা দেখতে পান নির্বাহী ম্যাজিষ্ট্রেট। পরবর্তীতে নকলে সহায়তা করায় ওই দুই কক্ষের দায়িত্বে নিয়োজিত ৭ শিক্ষককে ও নকল করার অপরাধে ২ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

মন্তব্য করুন


 

Link copied