আর্কাইভ  বৃহস্পতিবার ● ৯ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৭ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৯ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: দিনাজপুরে ৯২ হাজার পিচ ইয়াবাসহ তিনজনকে গ্রেফতার করেছেন র‍্যাব       আর কেউ নির্বাচন নিয়ে কোনো কথার সুযোগ পাবে না: প্রধানমন্ত্রী       ঠাকুরগাঁওয়ে এইচএসসিতে ফেল করায় গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্নহত্যা       রংপুরে অনলাইনে ভেটেনারি মেডিসিন বিক্রয়ের নামে প্রতারনাকারী গ্রেফতার       দিনাজপুর শিক্ষাবোর্ডে ১৩ টি কলেজে পাশ করেনি কেউ      
 width=

আওয়ামী লীগের নতুন কমিটিতে যারা আছেন

শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২, বিকাল ০৭:২০

২২তম জাতীয় সম্মেলনে আওয়ামী লীগের প্রধান হিসেবে শেখ হাসিনাতেই তুষ্ট সর্বস্তরের নেতাকর্মীরা। তাই টানা দশমবারের মতো ঐতিহাসিক দলটির কাণ্ডারির ভূমিকায় তাকেই নির্বাচিত করেছেন কাউন্সিলররা।

দলের সাধারণ সম্পাদক পদে হ্যাটট্রিক করেছেন ওবায়দুল কাদের। আগামী তিন বছর মেয়াদে দলের শীর্ষ এ পদ দুটিতে দায়িত্ব পালন করবেন তারা।
শনিবার (২৪ ডিসেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় কাউন্সিল থেকে সর্বসম্মতিতে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে সভাপতি ও সাধারণ সম্পাদক করা হয়।

তাদের নাম ঘোষণার পর জানা যায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কারা হয়েছেন। সভাপতিমণ্ডলীর সদস্য হয়েছেন- বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, শ্রী পীযুষ কান্তি ভট্টাচার্য, ড. মো. আব্দুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, মোস্তফা জালাল মহিউদ্দিন, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক।

আব্দুর রহমান, এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম ও সিমিন হোসেন রিমি।

কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক করা হয়েছে- ড. হাছান মাহমুদ, মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মণি ও আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিমকে। আগের কমিটিতেও তারা একই পদে দায়িত্ব পালন করেন।

কোষাধ্যক্ষ পদে এইচ. এন. আশিকুর রহমান; অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক পদে ওয়াসিকা আয়শা খান; আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ড. শাম্মী আহমেদ; আইন বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু; কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক পদে ফরিদুন্নাহার লাইলী দায়িত্ব পেয়েছেন।

তথ্য ও গবেষণা সম্পাদক হয়েছেন ড. সেলিম মাহমুদ; ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক- আমিনুল ইসলাম; দপ্তর সম্পাদক- ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া; ধর্ম বিষয়ক সম্পাদক- অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা; প্রচার ও প্রকাশনা সম্পাদক- ড. আবদুস সোবহান গোলাপ; বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক- দেলোয়ার হোসেন; বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক- ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর ও মহিলা বিষয়ক সম্পাদক হয়েছেন জাহানারা বেগম।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাসকে মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক; শামসুন নাহার চাঁপাকে শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক; মো. সিদ্দিকুর রহমানকে শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক; অসীম কুমার উকিলকে সংস্কৃতি বিষয়ক সম্পাদক; ডা. রোকেয়া সুলতানাকে স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক; আহমদ হোসেন, বি. এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এস. এম কামাল হোসেন, মির্জা আজম, অ্যাডভোকেট আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দীকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। উপ-দপ্তর সম্পাদক করা হয়েছেন সায়েম খান।

খালি আছে যুব ও ক্রীড়া সম্পাদক; শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক; উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক পদ। এসব পদে সদস্যদের প্রেসিডিয়াম সভায় নির্বাচিত করা হবে। এরপর তাদের নাম ঘোষণা করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

সোহরাওয়ার্দী উদ্যানে সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের ২২তম সম্মেলন শুরু হয়। বেলা সোয়া ১টার দিকে উদ্বোধনী অধিবেশন শেষ হয়। এরপর মধ্যাহ্নভোজনের বিরতি দিয়ে বিকেল তিনটায় কাউন্সিলরদের নিয়ে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন (কাউন্সিল অধিবেশন) শুরু হয়। সেখান থেকেই দলীয় কমিটির এসব নাম ঘোষিত হয়।

মন্তব্য করুন


Link copied