আর্কাইভ  শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১ ● ২০ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১

আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দিলেন মাহমুদউল্লাহ

বুধবার, ২৪ নভেম্বর ২০২১, বিকাল ০৭:৫৯

ডেস্ক: গেল জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে সেঞ্চুরির পর থেকে টেস্ট ক্রিকেট থেকে মাহমুদউল্লাহর অবসরের কথা শোনা যাচ্ছিল। অবসরের ঘোষণার বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটে রেখেছিলেন তিনি। জানাননি মিডিয়া বা বিসিবিকে। তবে এবার আর রাখঢাক নয়।

বুধবার (২৪ নভেম্বর)  রাতে বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, টেস্ট থেকে আনুষ্ঠানিকভাবে অবসর নিয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এর আগে দীর্ঘ ১৬ মাস পর টেস্ট দলে ফিরে হারারে টেস্টে দেড়শ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। তখনই তিনি অবসরের কথা জানান সতীর্থদের। তবে ঐ ম্যাচ চলাকালে বা ম্যাচ শেষেও রিয়াদ অবসরের ব্যাপারে কোথাও আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেননি। 
 
২০২০ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে হতাশাজনক পারফরম্যান্সের পর গুঞ্জন ওঠে মাহমুদউল্লাহ টেস্ট থেকে বাদ পড়ছেন। সেই গুঞ্জন সত্যিও হয় জিম্বাবুয়ের বিপক্ষে ঠিক তার পরের একমাত্র টেস্টে বাদ পড়ে। বাংলাদেশের হয়ে ৫০টি টেস্ট খেলেছেন রিয়াদ। এই ফরম্যাটে আছে পাঁচটি শতক ও ১৬টি অর্ধশতক। ৩৩.৪৯ গড়ে রান করেছেন ২৯১৪। টেস্টে বাংলাদেশের ষষ্ঠ সর্বোচ্চ রান সংগ্রাহক রিয়াদ। পার্ট টাইম বোলিংয়ে নামের পাশে আছে ৪৩টি উইকেটও। ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে ৬টি টেস্টে দলকে নেতৃত্বও দিয়েছিলেন তিনি।

মন্তব্য করুন


Link copied