আর্কাইভ  বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪ ● ৪ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: আজকের মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কারিগর –রংপুরে স্পীকার       রংপুরে বৃষ্টি নামে এক নারীর মরদেহ উদ্ধার       কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল       

 width=
 

আরও দুদিন গরমে ভুগিয়ে নামবে বৃষ্টি

শুক্রবার, ১৫ জুলাই ২০২২, দুপুর ০৪:৩৫

ডেস্ক: রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাওয়ায় প্রচণ্ড গরম অনুভূত হচ্ছে। বৃহস্পতিবার রাতে রাজধানীতে দুই মিলিমিটার বৃষ্টি হয়েছে। এতেও কমেনি গরম। এ অবস্থা চলবে আরও দুদিন। এর পর বৃষ্টি নামতে পারে বলে শুক্রবার এ পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে— ঢাকা, টাঙ্গাইল, রাঙামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, চুয়াডাঙ্গাসহ রংপুর, রাজশাহী ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ অবস্থা অব্যাহত থাকতে পারে। আগামী ৭২ ঘণ্টা শেষে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। 

রাজধানীর আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে— আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা ও আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সামান্য বাড়তে পারে দিনের তাপমাত্রা। গরম বেশি অনুভূত হওয়ার কারণ সম্পর্কে আবহাওয়াবিদরা জানিয়েছেন, দেশের ওপর দিয়ে মৌসুমি বায়ু সক্রিয় এবং বাতাসের আর্দ্রতা আছে। এ ছাড়া বৃষ্টির পরিমাণও কমে গেছে। তবে আসছে সপ্তাহের শুরুতে এ অবস্থার পরিবর্তন হওয়ার আশা করছেন তারা। 

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ৩৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল রাজশাহীতে। সর্বনিম্ন ২৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল নওগাঁর বদলগাছীতে।

মন্তব্য করুন


 

Link copied