আর্কাইভ  শুক্রবার ● ১২ আগস্ট ২০২২ ● ২৮ শ্রাবণ ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ১২ আগস্ট ২০২২
PMBA
 
PMBA

আল-আজহার বিশ্ববিদ্যালয়ের শাখা হচ্ছে রাজশাহীতে

বৃহস্পতিবার, ৪ নভেম্বর ২০২১, বিকাল ০৭:২৯

রাজশাহী: মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের প্রাক শাখা রাজশাহীতে চালুর বিষয়ে সিটি করপোরেশন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকাস্থ মিশর দূতাবাসের ডেপুটি হেড মরিয়ম এম রাগেই।  

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরে নগর ভবনে সাক্ষাৎকালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান সিটি মেয়র। এরপর রাজশাহীর দারুস সালাম কামিল মাদরাসাতে মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের প্রাক বিশ্ববিদ্যালয় শাখা চালুর ব্যাপারে আলোচনা করেন তারা।

রাসিক মেয়র বলেন, পরিস্কার-পরিচ্ছন্ন, সবুজ, শিক্ষানগরী রাজশাহীতে মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের প্রাক শাখা চালুর সিদ্ধান্ত গ্রহণ করায় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। শিক্ষানগরী রাজশাহীর জন্য এটি হবে অনন্য একটি সংযোজন। এ ব্যাপারে আমার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে।

আলোচনাকালে রাজশাহীর পরিস্কার-পরিচ্ছন্নতা ও সবুজায়নের ভূয়সী প্রশংসা করেন মিশরীয় দূতাবাসের ডেপুটি হেড মরিয়ম এম রাগেই।

সাক্ষাৎকালে রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মশিউর রহমান, দারুস সালাম কামিল মাদরাসার অধ্যক্ষ এএইচএম শহীদুল ইসলাম, সহসভাপতি অ্যাডভোকেট শিরাজী শওকত সালেহীন এলেন, উলামা কল্যান পরিষদ, রাজশাহীর সভাপতি মাওলানা আব্দুল গনী উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের প্রাক বিশ্ববিদ্যালয় শাখা চালু বিষয়টি ইতোমধ্যে অনুমোদিত হয়েছে। রাজশাহীর দারুস সালাম কামিল মাদরাসাতে শাখাটি চালুর সিদ্ধান্ত নিয়েছে আল-আজহার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেখানে আল-আজহার বিশ্ববিদ্যালয় ও দারুস সালাম কামিল মাদরাসার সমন্বয়ে নার্সারী থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পাঠদান করা হবে।

মন্তব্য করুন


Link copied