আর্কাইভ  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১ ● ১৬ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১

ইসলাম ধর্মের নামে মুষ্টিমেয় ধর্ম ব্যবসায়ীরা বিশৃঙ্খলা করছে – রংপুরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

বৃহস্পতিবার, ১৪ অক্টোবর ২০২১, বিকাল ০৭:৩৩

মমিনুল ইসলাম রিপন॥ মুক্তিয্দ্ধু বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ইসলাম ধর্মের নামে মুষ্টিমেয় এক শ্রেণির ধর্ম ব্যবসায়ীরা দেশে বিশৃঙ্খলা করে যাচ্ছে এবং উস্কানীমূলক বক্তব্য দিচ্ছে। নানা ধরণের অপব্যাখ্যা করছে।

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার বিষয়টি একটি পরিকল্পিত কাজ। একটি শুধু নিন্দনীয় ঘটনাই নয়, এটি কঠিন শাস্তিযোগ্য অপরাধ। যে বা যারা এক ঘৃণ্য কাজটি করেছে তারা অবশ্যই আইনের আওতায় আসবে। সেই সাথে সবাই উস্কানীর ফাঁদে পা না ফেলতে অনুরোধ করছি।

দেশে হিন্দু ধর্মাবলম্বীরা যেন শান্তিপূর্ণভাবে ধর্ম-কর্ম, পূজা-পার্বন পালন করতে পারে সেটি নিশ্চিতে যা যা করা দরকার সেটি সরকার করছে। বৃহস্পতিবার বিকেলে রংপুর সদর উপজেলার লাহিড়ীরহাট এলাকায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

রাজাকারদের তালিকা প্রণনয়ন প্রসঙ্গে মন্ত্রী বলেন, রাজকারদের তালিকা নিয়ে মন্ত্রী বলেন, প্রায় দেড় বছর জাতীয় সংসদের কার্যক্রম সীমিত ছিল। বহু আইন সংসদে জমা পড়ে আছে। রাজাকারদের তালিকা প্রণয়ন বিল সংসদে আছে। পরবর্তী অধিবেশনে সেটি উস্থাপিত হবে এবং মহান সংসদে বিলটি পাস হলে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

মন্ত্রী আরও বলেন, ভারত হিন্দু রাষ্ট্র হয়েও পবিত্র কোরআন শরীফ অবমাননার সাহস পায় না। বাংলাদেশে কোন হিন্দু সম্প্রদায়ের বিবেকবান মানুষ এটি করতে পারে না। যারা সুষ্ঠু রাজনৈতিক ধারায় নেই, যারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়, তাদের এ ঘটনায় মদত থাকতে পারে। পুরো বিষয়টি তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, সুষ্ঠু রাজনৈতিক ধারার বাইরে যারা আছেন তাদের প্রতি আমার আহ্বান, জনগণের কাছে যান, সমর্থন আদায় করেন।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রংপুর সদর আসনের সংসদ সদস্য রাহগীর আল মাহি সাদ এরশাদ, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলুসহ অন্যরা।

মন্তব্য করুন


Link copied