আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর রেলিংয়ে ধাক্কা, নিহত ৪       এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষামন্ত্রীর কঠোর হুঁশিয়ারি       দিনাজপুরে ইউএনও হত্যা চেষ্টা  স্পর্শকাতর মামলার রায় পিছিয়ে গেলো       নানার বাড়ি বেড়াতে এসে প্রাণ গেল অপূর্বের       রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত      

উত্তরাঞ্চলের বইছে শৈত্য প্রবাহ, সর্বনিম্ন তাপমাত্রা ৯.০৩

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, দুপুর ০৪:৩৭

ডেস্ক রিপোর্ট: বেড়েছে শীতের তীব্রতা। নেমে গেছে তাপমাত্রা। দেশের উত্তরাঞ্চলের কিছু এলাকায় বইছে শৈত্য প্রবাহ। আগামী দুই দিন এই আবহাওয়া বিরাজ করতে পারে। আজ দেশের দুই-এক জায়গায় বৃষ্টি হতে পারে। এছাড়া রাজশাহী, পাবনা, নওগাঁ ও কুড়িগ্রাম জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। আবহাওয়া অধিদফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, ‘এই আবহাওয়া আরও দুই দিন থাকতে পারে। তাপমাত্রা প্রায় একই থাকতে পারে। এরপর বৃষ্টি হতে পারে। মূলত ২৩ ও ২৪ জানুয়ারি সারাদেশে বৃষ্টির শঙ্কা রয়েছে। পশ্চিমা লঘুচাপের প্রভাবে এই বৃষ্টি হবে। এর আগেও কোথাও কোথাও বৃষ্টি শুরু হতে পারে বলে তিনি জানান।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রাজশাহীতে ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সবনিম্ন তাপমাত্রা ১৪, ময়মনসিংহে ১২ দশমিক ৮, চট্টগ্রামে ১৫ দশমিক ৪, সিলেটে ১৫, রংপুরে ১০ দশমিক ৫, খুলনায় ১৩ এবং বরিশালে ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং আশেপাশের এলাকার অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মন্তব্য করুন


Link copied