আর্কাইভ  শনিবার ● ২৭ জুলাই ২০২৪ ● ১২ শ্রাবণ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২৭ জুলাই ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরে ১২ মামলায় গ্রেপ্তার ১৭৫       আহতরা যেই দলেরই হোক, চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী       ২৭শে জুলাই রংপুর বিভাগের আট জেলায় কারফিউ শিথিল       সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান বেরোবি প্রশাসনের       "শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে"      

 width=
 

উত্তরের পথে ২৫ কিলোমিটার যানজট

বুধবার, ২৮ জুন ২০২৩, দুপুর ১২:২৫

ডেস্ক: ঈদযাত্রায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে কয়েক গুণ। এর ফলে প্রায় ২৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার (২৮ জুন) ভোর রাত ৪টা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় থেকে টাঙ্গাইলের সদর উপজেলার ঘারিন্দা পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়।

হাইওয়ে পুলিশ জানিয়েছে, মহাসড়কে পরিবহনের সংখ্যা বৃদ্ধি, সেতুর উপরে পরপর দুর্ঘটনা, গাড়ি বিকল হওয়া, দফায় দফায় টোল আদায় বন্ধ এবং চালকদের বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণে এই যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে, মহাসড়কে যানজটের কারণে বিপাকে পড়েছেন ঘরমুখো মানুষ। বিশেষ করে যারা বাস না পেয়ে খোলা ট্রাক ও পিকআপ ভ্যানে করে বাড়ি ফিরছেন বৃষ্টির কারণে তারা বেশি বিপাকে পড়েছেন।

জানা গেছে, বুধবার ভোরে বঙ্গবন্ধু সেতুর ওপর এক পিকআপভ্যান বিকল হয়। পিকআপটি সরাতে এক ঘণ্টার উপরে সময় লাগে। এতে ভোর রাত ৪টা ১৫ থেকে ৪টা ৫৩ পর্যন্ত টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। এর আগেও কয়েক দফায় টোল আদায় বন্ধ রাখা হয়। এতে যানজট দেখা দেয় মহাসড়কে।

মোশারফ হোসেন নামের এক যাত্রী বলেন, ‘বাস না পেয়ে খোলা ট্রাকে উঠেছি। কিন্তু বৃষ্টির কারণে অনেক সমস্যা হচ্ছে। একদিকে যানজট আর অপরদিকে বৃষ্টি। সব মিলিয়ে চরম দুর্ভোগে আছি।’

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান বলেন, ‘সেতুর ওপর ও মহাসড়কে দুর্ঘটনার কারণে যানজট সৃষ্টি হয়েছে। এখন গাড়ি চলছে। আশা করছি অল্প সময়ের মধ্যেই সড়ক স্বাভাবিক হবে।’

মন্তব্য করুন


 

Link copied