আর্কাইভ  মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪ ● ৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন       রংপুরে মিস্টি ও সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা       হিলিতে কেজিতে ২০ টাকা কমল পেঁয়াজের দাম       ‘অবন্তিকা’ই যেন শেষ হয়... প্লিজ       রংপুরে দিনে গরম রাতে শীত, ভাইরাসজনিত জ্বর-সার্দির প্রকোপ বৃদ্ধি      

 width=
 

একসঙ্গে ৪ কন্যাসন্তানের জন্ম

বৃহস্পতিবার, ২৫ নভেম্বর ২০২১, দুপুর ০২:৫৫

নাটোর: নাটোরের বড়াইগ্রামে একসঙ্গে চার কন্যাসন্তানের জন্ম দিয়েছেন লাভলী খাতুন (২৮) নামে এক প্রসূতি।

বুধবার রাত পৌনে ১১টার দিকে বনপাড়া বেসরকারি আমিনা হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ওই চার নবজাতকের জন্ম দেন তিনি। লাভলী খাতুন উপজেলার শ্রীরামপুর সরকারপাড়ার দরিদ্র দিনমজুর লিটন উদ্দিনের স্ত্রী।

বড়াইগ্রাম ইউপি চেয়ারম্যান মমিন আলী জানান, বুধবার রাতে প্রসব বেদনা উঠলে লাভলীকে বনপাড়ায় বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রাত পৌনে ১১টার দিকে অপারেশনের মাধ্যমে একসঙ্গে চার কন্যাসন্তানের জন্ম হয়। চার সন্তানের মধ্যে তিনটি সন্তান সুস্থ রয়েছে এবং একটি সন্তান মৃত অবস্থায় জন্মগ্রহণ করেছে বলে জানা গেছে।  

বনপাড়া আমিনা হাসপাতালের স্বত্বাধিকারী ডা. আনছারুল হক জানান, বর্তমানে প্রসূতি ও তিন সন্তান সুস্থ আছে। মৃত অবস্থায় জন্মগ্রহণ করা শিশুটির মাথা ও দুই হাত ছিল না। সুস্থ সন্তান তিনটির প্রত্যেকের ওজন দুই কেজির কাছাকাছি হলেও মৃত সন্তানটির ওজন ৫০০ গ্রামেরও কিছু কম ছিল বলে তিনি জানান।

দিনমজুর লিটন উদ্দিন জানান, তাদের সংসারে আগের লিমন হোসেন (১৫) নামে এক ছেলে ও লিজা খাতুন (৭) নামে একটি মেয়ে রয়েছে। একটি সন্তান মৃত হলেও অপর তিনটি সন্তান ও স্ত্রী সুস্থ থাকায় তিনি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন।

মন্তব্য করুন


 

Link copied