আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

 width=
 
শিরোনাম: রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর       কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি      

 width=
 

এলপি গ্যাসের দাম ২৬৬ টাকা বাড়ল

বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, বিকাল ০৬:৫৭

ডেস্ক: ভোক্তাপর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম বেড়েছে ২৬৬ টাকা। বেসরকারি খাতে ১২ কেজি সিলিন্ডারের এলপিজি মূসকসহ ১ হাজার ২৩২ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৪৯৮ টাকা করা হয়েছে।

সোমবার (২ ফেব্রুয়ারি) বিকেলে এক ভার্চ্যুয়াল অনুষ্ঠান থেকে নতুন এ বর্ধিত মূল্য ঘোষণা করেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান আব্দুল জলিল।

এতে বলা হয়, ফেব্রুয়ারি মাসে এলপিজির (১২ কেজি) দাম ১৪৯৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

যা গত জানুয়ারি মাসে ছিল ১ হাজার ২৩২ ও ডিসেম্বর মাসে ছিল এক হাজার ২৯৭ টাকা।

বিইআরসি চেয়ারম্যান আবদুল জলিল বলেন, প্রতিবারের মতো আমরা ফেব্রুয়ারি, ২০২৩ সালের এলপিজি বোতল আপনারা জানেন, বিশ্ববাজারে প্রোপেনের দাম অনেক বেড়ে গেছে।

দর কমা-বাড়ার বিষয়ে বিইআরসি চেয়ারম্যান বলেন, বিশ্ববাজারে ডলারের ফ্লটিং এক্সচেঞ্চ রেটের কারণে এলপিজির দামও এদিক-সেদিক হয়। মূলত আমাদের যারা এলপিজি আমদানি করে সেসব প্রতিষ্ঠানের আমদানি করা কাগজপত্র দাখিলের ভিত্তিতে আমরা ভোক্তাপর্যায়ে মূল্য নির্ধারণ করি। এবার ১৬টি প্রতিষ্ঠানের আমদানি ডকুমেন্টের ওপর ভিত্তি করে মূল্য নির্ধারণ করা হয়েছে।

সোমবারের মূল্য নির্ধারণী ভার্চ্যুয়াল সভায় উপস্থিত ছিলেন বিইআরসি সচিব কে আর খান, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) সদস্য মকবুল এলাহীসহ কমিশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সাংবাদিকরা।

মন্তব্য করুন


 

Link copied