আর্কাইভ  রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১ ● ২১ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১

এসএসসি ও এসএসসি সমমান পরীক্ষার প্রথমদিনে নীলফামারীতে ২৪২ জন অনুপস্থিত

রবিবার, ১৪ নভেম্বর ২০২১, বিকাল ০৬:০২

স্টাফ রিপোর্টার, নীলফামারী॥ সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ও স্বাস্থ্য বিধি মেনে নীলফামারীর ছয় উপজেলায় এসএসসি ও এসএসসি সমমান পরীক্ষা শুরু হয়েছে। আজ রবিবার (১৪ নভেম্বর/২০২১) পরীক্ষার প্রথম দিনে ১৩ হাজার ৮২ জন পরীক্ষার্থীর অংশগ্রহনের কথা থাকলেও অংশ নেয় ১২ হাজার ৮৪০ জন পরীক্ষার্থী। এতে ২৪২ জন পরিক্ষার্থী অনুপস্থিত ছিল। জেলায় মোট পরীক্ষা কেন্দ্র ৪১টি। তবে প্রথম দিন কোন পরীক্ষার্থী বহিস্কারের খবর পাওয়া যায়নি।

জেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা গেছে, নীলফামারী জেলায় এসএসসিতে ২২ হাজার ৪৬০ জন, এসএসসি দাখিলে ৪ হাজার ২৬৯ জন, এসএসসি ভোকেশনালে ২ হাজার ৮৮জন ও দাখিল ভোকেশনালে ১১৭ জন সহ মোট ২৮ হাজার ৮৩৪ জন পরীক্ষার্থী। এরমধ্যে প্রথম দিন রবিবার এসএসসিতে বিজ্ঞান বিভাগের পদার্থ বিজ্ঞান বিষয়ে পরীক্ষায় ৭ হাজার ৪৪২ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ২৫ জন, এসএসসি (ভোকেশনাল) পদার্থ বিজ্ঞান-২’এ ১ হাজার ৮৩০ জনের মধ্যে অনুপস্থিত ছিল ৭৫ জন, এসএসসি দাখিলে কুরআন মাজিদ ও তাজভিদ বিষয়ের পরীক্ষায় ৩ হাজার ৭১৬ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ১৩১ জন ও এসএসসি দাখিল (ভোকেশনাল) পদার্থ বিজ্ঞান-২’এ ১১৪ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ১১ জন। এতে সর্ব মোট ২৪২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। 

জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ৪১টি কেন্দ্রের মধ্যে রয়েছে জেলা সদরে ৬টি, ডোমার উপজেলায় ৪টি, ডিমলা উপজেলায় ৪টি, জলঢাকা উপজেলায় ৪টি, কিশোরীগঞ্জ উপজেলায় ৪টি, সৈয়দপুর উপজেলায় ৩টি, এসএসসি (ভোকেশনাল) ৬টি, এসএসসি দাখিল ৭টি ও দাখিল (ভোকেশনাল) ৩টি। 

মন্তব্য করুন


Link copied