আর্কাইভ  শুক্রবার ● ১৪ জুন ২০২৪ ● ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৪ জুন ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুর ইদের প্রধান জামাত সকাল ৮ টায়       লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি       রংপুরে যাত্রী সেবা নিশ্চিতে পুলিশ ও র‌্যাবের সাব-কন্ট্রোল রুম চালু       দিনাজপুরে ট্রাক-অটো রিক্সা সংঘর্ষে নিহত দুই: আহত-২        অনুমোদন না থাকায় অবশেষে সিলগালা হলো সৈয়দপুরের ফাইলেরিয়া হাসপাতাল॥সরিয়ে নেওয়া হলো রোগী      

 width=
 

এসএসসি পরীক্ষা শুরুর চূড়ান্ত তারিখ ঘোষণা

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, দুপুর ০৩:২৬

ডেস্ক রিপোর্ট: ১৪ নভেম্বর থেকে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দিপু মনি।

বুধবার (২৭ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলনে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী নিজেই। এর আগে চলতি বছরের এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি চূড়ান্ত করে তা প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। সেখানেও বলা হয়েছিল, ১৪ নভেম্বর থেকে এসএসসি এবং ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষার অনুষ্ঠিত হবে।

এর আগে, পরীক্ষার সূচি সংক্রান্ত একটি খসড়া তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। পরে মন্ত্রণালয় থেকে চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। এরপরই আজ সকালে এটি ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড থেকে জানা গিয়েছিল, এসএসসি সমমান পরীক্ষা ১০, ১২, ১৪ ও ১৫ নভেম্বর শুরু করতে আলাদা চারটি প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়। পরে মন্ত্রণালয় ১৪ নভেম্বর থেকে পরীক্ষা শুরু করে ২৩ নভেম্বর পরীক্ষা শেষ করার বিষয়ে অনুমোদন দেয়।

বিষয়ে জানতে চাইলে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি অধ্যাপক নেহাল আহমেদ সংবাদমাধ্যমকে জানান, এসএসসি পরীক্ষা শুরু করতে শিক্ষা মন্ত্রণালয়ে চারটি প্রস্তাব পাঠানো হয়েছে। এর মধ্যে ১৪ নভেম্বর থেকে পরীক্ষা শুরু করতে অনুমোদন আসে।

মন্তব্য করুন


 

Link copied