আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ২৪৭

বৃহস্পতিবার, ৪ নভেম্বর ২০২১, বিকাল ০৬:২০

ডেস্ক: গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৪৭ জন। এ সময়ে মারা গেছেন ৭ জন। বৃহস্পতিবার ( ৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর জানায়, নতুন শনাক্ত হওয়া ২৪৭ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসেবে করোনায় মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭০ হাজার ৪৮৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৭ হাজার ৮৮৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২২৭ জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট ১৫ লাখ ৩৪ হাজার ৩০০জন সুস্থ হয়ে উঠলেন। অধিদফতর জানাচ্ছে, ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৯১৫ টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৬৯০টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি চার লাখ ২৭ হাজার ৮৪৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৫ লাখ ৬০ হাজার ৭১৪টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৮ লাখ ৬৭ হাজার ১৩৪টি।

গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার এক দশমিক ৩২ শতাংশ। এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৫ দশমিক ছয় শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, মারা যাওয়া সাতজনের মধ্যে পুরুষ চারজন আর নারী তিনজন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮৫১ জন, নারী মারা গেছেন ১০ হাজার ৩৬ জন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৬১ থেকে ৭০ বছর বয়সী তিনজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী দুজন, ৭১ থেকে ৮০ বছর বয়সী একজন আর ৩১ থেকে ৪০ বছর বয়সী একজন। মারা যাওয়া সাতজনের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন তিনজন। বাকি চারজনের মধ্যে রংপুর বিভাগে দুজন আর খুলনা ও সিলেট বিভাগের আছেন একজন করে। সরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে পাঁচজনের। বাকি দুজনের মৃত্যু হয়েছে বেসরকারি হাসপাতালে।

মন্তব্য করুন


Link copied